Mimi resigned, ED summoned Dev

ব্যুরো নিউজ, ১৫ ফেব্রুয়ারি: কিছুদিন আগেই ৩ পদ থেকে ইস্তফা দিয়েছিলেন ঘাটালের তৃণমূল সাংসদ দেব ওরফে দীপক অধিকারী। আর সেই নিয়েই জোর চর্চা হয় রাজ্য-রাজনীতিতে। দেব নাকি তার সাংসদ কোটার টাকার ৩০ শতাংশ কাটমানি নিতেন। এমনই ভিডিও প্রকাশ্যে এনে সোচ্চার হয়েছিলেন তৃণমূলের শঙ্কর দোলই। আর শেষে পিসীর মলমেই গোললো পাথর। তবে সেই চর্চারা রেশ কাটতেনা কাটতেই ফের একবার সংবাদের শিরোনামে তৃণমূলের সেলিব্রিটি সাংসদ দেব ওরফে দীপক অধিকারী। দেবকে তলব ইডির।

 

ED summoned Dev to Delhi

সুকান্তর উপর পুলিশি অত্যাচার | বিজেপির বিক্ষোভ-মিছিলে পুলিশের ‘অতি-সক্রিয়তা’

দেবকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ২১ ফেব্রুয়ারি দিল্লির ইডি অফিসে তৃণমূল সাংসদ দেবকে তলব করেছে ইডি। আর্থিক তছরূপ সংক্রান্ত মামলায় দেবকে ডাকা হয়েছে বলে জানা গিয়েছে। পাশাপাশি শাসক দলের বিধায়ক উত্তম বারিককে তলব করল আইটি (ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট)।

এর আগে ২০২২ সালের ফেব্রুয়ারি মাসেই সিবিআই তলব করেছিল তাঁকে। গরু পাচার মামলায় ২০২০ সালে এনামূল হককে গ্রেফতার করেছিল সিবিআই। আর সেই এনামূলের সঙ্গেই দেবের যোগাযোগ ও আর্থিক লেনদেন হয়েছিল বলে অভিযোগ ওঠে। তবে এবার আর্থিক তছরূপ সংক্রান্ত মামলায় দেবকে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

চর্চায় এখন তৃণমূলের সেলিব্রিটি সাংসদরাই

 

Mimi Chaterjee resigned

এদিকে তৃণমূলের অন্য আরেক সেলিব্রিটি সাংসদ মিমি চক্রবর্তী। সম্প্রতি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে একটি চিঠি লিখেছেন। তার তাতেই তিনি সাংসদ পদ থেকে ইস্তফা দেওয়ার বিষয়টি জানিয়েছেন। জানা গিয়েছে, বিধানসভায় গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে ইস্তফা দিয়েছেন যাদবপুরের সাংসদ মিমি। ভোটে আর দাঁড়াতে চান না তিনি সে কথাও জানান। ক্ষোভ-মানসিক যন্ত্রণা থেকেই তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

মিমি জানিয়েছেন, রাজনীতি আমার জন্য নয়। রাজনীতিতে এলে অনেকে লাইসেন্স পেয়ে যায় গালাগালি দেওয়ার। কিছু করো আর না করো। এসব আমার রুচি নয়। তবে এখন একটা প্রশ্ন তুলছেন বিরোধী থেকে রাজনৈতিক মহল। ইস্তফা যদি দিতেই হয় তবে, স্পিকারের কাছে ইস্তফা না দিয়ে পিসির কাছে কেন? আর এই প্রশ্নের উত্তরে মিমির উত্তর, দল আমাকে প্রার্থী করেছে, তাই দলের সুপ্রিমোকেই আগে জানিয়েছি। উনি অ্যাকসেপ্ট করলে আমি লোকসভার স্পিকারকে জানাবো। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর