দুর্গাপুজো

ব্যুরো নিউজ, ২১ ডিসেম্বর: দুর্গাপুজো ও বড়দিন এক নয় : হাইকোর্টের প্রধান বিচারপতি

যোধপুর পার্ক এলাকার রাস্তার ধারে বড়দিনের কেক বিতরণ অনুষ্ঠানে আপত্তি জানানো হয়। সেই জল গড়ায় হাইকোর্ট পর্যন্ত। কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা করেছিলেন প্রজ্ঞা সেন নামে এক মহিলা। মামলাকারীর বক্তব্য, যেখানে অনুষ্ঠান হচ্ছে, সেখানে বিশেষভাবে সক্ষমদের জন্য একটি স্কুল রয়েছে। এছাড়া হাসপাতাল ও নার্সিংহোমও রয়েছে। এমন অবস্থায় ওই এলাকায় যাতে অনুষ্ঠানের অনুমতি না দেওয়া হয়, সেই আর্জি জানিয়েছিলেন মামলাকারী।

সংসদে আটোসাটো নিরাপত্তার সিদ্ধান্ত কেন্দ্রের | পুলিশের বদলে সিআইএসএফ

হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম-এর ডিভিশন বেঞ্চ জানিয়ে দিয়েছিল, সেখানে বড়দিনের কেক বিতরণ অনুষ্ঠান করা যাবে না। যদি একান্ত ওই ওয়ার্ডেই করতে হয়, তাহলে কোনও বস্তি এলাকায় গিয়ে কেক বিতরণ করার পরামর্শ দেন প্রধান বিচারপতি।

এদিকে, দুর্গাপুজোর সময় অনুমতি মিললেও, কেন বড়দিনের অনুষ্ঠানে পুলিশের আপত্তি? তা নিয়েই হাইকোর্টের প্রধান বিচারপতির কাছে প্রশ্ন করা হয়। আর তাতেই প্রধান বিচারপতি জানান, দুর্গাপুজো ও বড়দিনের কেক বিতরণ এক জিনিস নয়। দুর্গাপুজো পশ্চিমবঙ্গের সংস্কৃতির সঙ্গে জড়িয়ে। এটি একটি কালচারাল ট্যাগ পেয়েছে। এটি পশ্চিমবঙ্গের সংস্কৃতির একটি অঙ্গ।

বড়দিনের কেক বিতরণ নিয়ে এই মামলায় আইনজীবীর বক্তব্যে বিরক্ত হন হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম। আইনজীবীকে তিরষ্কার করে প্রধান বিচারপতির মন্তব্য, আপনি যদি অনুষ্ঠান করতে চান, রাজ্যের বাইরে গিয়ে করুন। কোনও বস্তি এলাকায় গিয়ে কেক বিতরণ করার পরামর্শ দেন প্রধান বিচারপতি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর