লাবনী চৌধুরী, ৩ জানুয়ারি: দিল্লিতে শেষ হল কলিঙ্গ সুপার কাপের গ্রুপ তৈরির কাজ

গত সোমবার দিল্লিতে ২০২৩- ২০২৪ কলিঙ্গ সুপার কাপ ফুটবলের গ্রুপ নিরধারনের কাজ শেষ হল। ১৬ টি টিম নিয়ে তৈরি এই গ্রুপগুলির মধ্যে  ইন্ডিয়া সুপার লিগ থেকে নেওয়া হয়েছে ১২ টি দল। আর আইলিগ থেকে নেওয়া হয়েছে ৪ টি দল। মোট চারটি গ্রুপে ভাগ করা হয়েছে এই ১৬ টি দলকে।

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভারতের নেতৃত্বে উদয় শরণ

গ্রুপ A-তে রয়েছে, মোহনবাগান সুপার জায়ান্ট, ইস্টবেঙ্গল এফসি, হায়দ্রাবাদ এফসি ও আই লিগ ১। 

গ্রুপ B- তে রয়েছে, কেরালা ব্লাস্টার্স এফসি, উত্তরপূর্ব ইউনাইটেড এফসি, জামশেদপুর এফসি ও আই লিগ ২।

গ্রুপ C-তে রয়েছে, গ্রুপ সি মুম্বাই সিটি এফসি, চেন্নাইয়িন এফসি, পাঞ্জাব এফসি ও আই লিগ ৩।

গ্রুপ D-তে রয়েছে, এফসি গোয়া, ওড়িশা এফসি, বেঙ্গালুরু এফসি ও আই-লিগ ৪ ( প্লেঅফের বিজয়ী দল )।

টুর্নামেন্টে ইতিমধ্যেই গোকুলম কেরালা এফসি, শ্রীনিদি ডেকান এফসি, শিলং লাজং এফসি, ইন্টার কাশি এবং রাজস্থান ইউনাইটেড এফসি যোগ দেবে বলে সিদ্ধান্ত জানিয়েছে। ২০২৩- ২০২৪-এর আই-লিগের চ্যাম্পিয়ান, রানার্স ও দ্বিতীয় স্থানে থাকা ৩ টি টিমই কলিঙ্গা সুপার কাপের নিয়ম অনুযায়ী খেলতে পাড়বে।

অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের ভারপ্রাপ্ত মহাসচিব সত্যনারায়ণ এম. এই কলিঙ্গ সুপার কাপে সমস্তরকম সাহাজ্যের জন্য  ধন্যবাদ জানিয়েছেন উড়িষ্যা সরকারকে। গত বছর এপ্রিল মাসে ওই প্রতিযোগিতা আয়োজন করতে গিয়ে যথেষ্ট অসুবিধা হয়েছিল। তাই এবার তাঁরা জানুয়ারি মাসে এই খেলার আয়োজন করেছেন। তিনি আরও জানিয়েছেন, এবার নিয়মে একটা বড়সড় রদবদল ঘটানো হয়েছে, যেখানে ১১ জন খেলোয়াড়ের মধ্যে ৬ জন বিদেশীকে নামানো যাবে। এরফলে বিদেশীদের খেলার ধরন, তাদের গতি এসবই ভারতীয়রা রপ্ত করতে পাড়বে। খেলাও হবে চিত্তাহর্ষক। ঠিক এই চিন্তাই করছেন সত্যনারায়ণ।  ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর