দিল্লিতে ভেস্তে গেল তৃণমূলের বিক্ষোভ কর্মসূচি। ১০০ দিনের কাজ-সহ বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পে খরচ করা টাকার হিসাব দিতে না পারায় অনেকদিন আগে থেকেই পশ্চিমবঙ্গের জন্য বরাদ্দ অর্থ আটকে রেখেছে কেন্দ্রীয় সরকার। এমনটাই আভিযোগ তোলে তৃণমূল।

জীবন্ত মৃতদেহ সাজিয়ে চাকরির দাবিতে বিক্ষোভ

গত ২১শে জুলাই শহীদ দিবসের মঞ্চ থেকে ‘দিল্লি চলো’ ডাক দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেইমতো আগামী ৩০শে সেপ্টেম্বর থেকে ৪ঠা অক্টোবর পর্যন্ত দিল্লির রামলীলা ময়দান পাওয়ার জন্য আবেদন জানানো হয় তৃণমূলের পক্ষ থেকে। কিন্তু দিল্লী পুলিশের পক্ষ থেকে জানানো হয়, আবেদনের জন্য নির্দিষ্ট সময় পেরিয়ে যাওয়ার ফলে তৃণমূলকে এই সভার অনুমতি দেওয়া যাবে না। এরপরই তৃণমূল মুখপাত্র কুনাল ঘোষের অভিযোগ, শুধুমাত্র রাজনৈতিক কারণে দিল্লী পুলিশ তৃণমূলের এই সভার অনুমতি দেয়নি।

ঘটনার পর তৃণমূলের দিকে কটাক্ষের তির ছুঁড়ে দিয়েছে বিজেপিও। বিজেপির এক নেতার কথায়, “পশ্চিমবঙ্গে বিজেপির বিভিন্ন কর্মসূচিগুলোতে বিশেষ করে বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সভাগুলোতে প্রশাসনের তরফ থেকে যেভাবে বাধা সৃষ্টি করা হয়, প্রকৃতির স্বাভাবিক নিয়মে তৃণমূল্যের জন্য দিল্লির সভা বুমেরাং হয়ে দাঁড়ালো। যেমন কর্ম তেমন ফল। এতে অস্বাভাবিকতার কিছুই নেই”। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর