কী

ব্যুরো নিউজ, ২ জানুয়ারি: তড়িঘড়ি কী কারণে মমতার বাড়িতে অভিষেক?

সোমবার বিকেলে হরিশ চ্যাটার্জি রোডের বাড়িতে গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। গতকাল অর্থাৎ সোমবার ছিল তৃণমূলের প্রতিষ্ঠা দিবস। আর এদিনও গোষ্ঠীকোন্দলে উত্তপ্ত হয়ে ওঠে তৃণমূল। প্রতিষ্ঠা দিবসে আয়োজিত এক দলীয় অফিসের অনুষ্ঠানে রাজ্য সভাপতি সুব্রত বক্সীর একটি মন্তব্য নিয়ে আবার দলের মধ্যেই তুমুল বিতর্ক তৈরি হয়। সুব্রত বক্সী বলেছেন, “এই নির্বাচনে অভিষেক বন্দ্যোপাধ্যায় যদি লড়াই করেন, তাহলে নিশ্চিতভাবেই লড়াইয়ের ময়দান থেকে পিছিয়ে যাবেন না। যদি লড়াই করেন, তাহলে মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে রেখেই তিনি লড়াই করবেন”।

যে কোনও সময় যে কোনও জেলায় যেতে পারেন মুখ্যমন্ত্রী, জেলাশাসকদের প্রস্তুত থাকার নির্দেশ

সুব্রত বক্সীর এ কথা নিয়ে তীব্র আপত্তি জানিয়ে কুণাল বলেছেন, ওনার বাক্য গঠন ঠিক ছিল না। ‘যদি’ আবার কী! অভিষেক লড়াইয়ে রয়েছেন। উনি লোকসভা ভোটে দলকে নেতৃত্বও দেবেন। এছাড়াও দলের প্রবীণ নেতাদের একাংশেরও তীব্র সমালোচনা করেছেন কুণাল। তাঁর কথায়, এক শ্রেণির নেতা আনুগত্য দেখাতে গিয়ে দলে বিভাজনের পরিস্থিতি তৈরি করছেন। আর এক শ্রেণির নেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে কোনও টু শব্দ করছেন না। শুভেন্দু যখন মমতা-অভিষেকের নামে কুৎসা করছেন, তখন দলের কিছু সিনিয়র নেতা গা বাঁচিয়ে চলছেন। বড় জোর গোল গোল ন্যাকা ন্যাকা কথা বলছেন।

এই পরিস্থিতিতে গোটা দলই আশা করছে যে মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজেদের মধ্যে আলোচনা করে সমাধান সূত্র বের করবেন। এরই মধ্যে সোমবার বিকেলেই তড়িঘড়ি অভিষেক বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রীর বাড়িতে যাওয়ায় কারণ কি তবে দলের অন্তরকলহ? ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর