'NO ROAD, NO VOTE' poster calls for vote boycott

ব্যুরো নিউজ, ১৯ ফেব্রুয়ারি: একটি কাঠের সেতু। সেই সেতুই ভরসা গ্রামের মানুষের। কারন বাবুর মহল গ্রাম ও কেওড়াতলা গ্রামের একমাত্র যোগাযোগের মাধ্যম এই কাঠের সেতুটিই। তাই নিত্য প্রায় হাজার মানুষের চলাচল এই সেতুর ওপর দিয়ে।

সন্দেশখালি নিয়ে দ্রুত শুনানির মামলা খারিজ হাই কোর্টে

১২০ ফুটের দীর্ঘ এই কাঠের সেতুটির একদিক থেকে অন্যদিকে যেতে লাগে মোটে তিরিশ সেকেন্ড সময়। কিন্তু এই ৩০ সেকেন্ডর পথ আজ আর ৩০ সেকেন্ড নেই। ১২০ ফুটের পথের বদলে পেড়োতে হয় এখন প্রায় ৪ কিলোমিটার রাস্তা। ফলে ভোগান্তির একশেষ।

ক্ষোভে ফুঁসছে এলাকাবাসী, দেবেনা ভোট

Advertisement of Hill 2 Ocean

দক্ষিণ ২৪ পরগনার কুলপি ব্লকের বাবুর মহল গ্রাম পঞ্চায়েতের তারাচাঁদপুর গ্রামের ঝিংড়া খালের উপর কাঠের এই ব্রিজটি। ব্রিজটিতে দিনের বেলা গুটিকয়েক মানুষ অতি কষ্টে চলাচল করে। কিন্তু সন্ধ্যার পর তা একেবারেই বন্ধ। অভিযোগ, আজ তিন বছর ধরে ব্রিজটির জরাজীর্ণ অবস্থা। বৃষ্টির তোড়ে কোথাও এক ফুট দু’ফুট কাঠ নেই। কোথাও আবার ভাঙা, ফুটো। ব্রিজের দুদিকে রেলিং গুলোও গিয়েছে ভেঙে। এমনকি কাঠগুলো এতটাই দুর্বল যে, ভুলবশত কোনও এক জায়গায় পা পড়লে আর বিপদের শেষ থাকবে না। হোড়কে একেবারে খালে।

গ্রামের মানুষের অভিযোগ, এমনভাবে বহু দুর্ঘটনার কবলে পড়েছেন বহু মানুষ। ভ্যান অটো টোটো তো দূরের কথা, কোনও রোগী থেকে আরম্ভ করে স্কুলের ছাত্র-ছাত্রীরা একা সাহস করে যেতে পারে না ওই সেতু দিয়ে। এই ১২০ ফুটের পথের বদলে ঘুর পথে যেতে প্রায় ৪ কিলোমিটার রাস্তা পেরোতে হয়। এমনকি সময়ও লাগে অনেক বেশি।

বহুবার রাজনৈতিক নেতা থেকে বিডিও, এসডিওর কাছে জানিয়ে আজও নেতাদের শুকনো আশ্বাস ছাড়া কিছুই মেলেনি। তাই বাধ্য হয়ে ভোট বয়কটের হুমকি দিয়েছেন এলাকার মানুষ।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর