গৌরী খানকে

ব্যুরো নিউজ, ১৯ ডিসেম্বর: গৌরী খানকে তলব ED-র

মঙ্গলবার দুপুরে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তলব করল শাহরুক পত্নী গৌরী খানকে। এদিকে আজ IPL-এর নিলাম, দল গুছিয়ে নিতে ব্যস্ত KKR কর্ত্রী। আর এদিকে একদিন পরেই ‘ডানকি’ মুক্তি। ঠিক তার আগেই শাহরুখ খানের স্ত্রী গৌরী খানকে তলব করল ইডি। 
আজ লোকসভা থেকে বরখাস্ত আরও ৪৯ সাংসদ
সূত্রের খবর, একটি রিয়েল এস্টেট কোম্পানির আর্থিক তছরুপ মামলায় নাম জড়িয়েছেগৌরী খানের। গৌরীর বিরুদ্ধে সরাসরি অর্থ আত্মসাতের অভিযোগ না এলেও তিনি যেহেতু সেই কোম্পানির মুখ, তাই তদন্তের জন্য তাঁকে ডেকে পাঠানো হয়েছে।

কখনও প্রতারণা, কখনও আর্থির তছরূপের কারণে একাধিক লিখিত অভিযোগ দায়ের হয় এই সংস্থার বিরুদ্ধে। বেশ কিছুমাস ধরেই ED-র নজরে একাধিক মামলা। একের পর এক সমন পাঠাচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বোর্ড।

তুলসিয়ানি গ্রুপ বিনিয়োগকারী ও ব্যাঙ্ক থেকে ৩০ কোটি টাকার বেশি আত্মসাৎ করেছে বলে অভিযোগ। এই মামলার তদন্তেই গৌরীকে সমন পাঠাল ইডি। কিছুদিন আগেই শোনা যাচ্ছিল, ইডি এই মামলায় গৌরী খানকে নোটিস পাঠাতে পারে। অবশেষে মঙ্গলবার দুপুরে তাঁকে তলব করা হল এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফে।
২০১৫ সালে এই সংস্থার সঙ্গে যুক্ত হয়েছিলেন গৌরী খান। কোন কোন উপায় তাঁকে টাকা দেওয়া হয়েছে, তার হিসেব, ব্যঙ্কের বিস্তারিত তথ্য খতিয়ে দেখা হবে বলেই প্রাথমিক সূত্রে মিলছে খবর। ৩০ কোটি টাকা এই প্রজেক্ট বাবদ পেয়েছিলেন গৌরী খান, সেই অর্থের উৎস নিয়ে বর্তমানে প্রশ্ন তুলছে ইডি।

সংস্থার বিরুদ্ধে একাধিক অভিযোগ সামনে আসার পর থেকেই ইডির নজরে গৌরা খানের নাম। এই সংস্থার থেকে মোট কত টাকা পেয়েছেন গৌরী, তা জানতে চাইছে ইডি। পাশাপাশি কী কী কাগজে সই করেছেন তিনি, তাও খতিয়ে দেখা হবে। কী কী শর্তে গৌরী খান জড়িয়েছিলেন এই সংস্থার সঙ্গে, সবটাই খতিয়ে দেখা হবে বলে মনে করা হচ্ছে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর