কোনও

ব্যুরো নিউজ, ২৪ ডিসেম্বর: কোনও প্রসাধনি ছাড়াই ফর্সা ঝকঝকে পরিষ্কার ত্বক চান?

কে না চায় সুন্দর, ঝকঝকে ত্বক! আর সেই জন্য কতো নামী-দামী ব্রান্ডের প্রোডাক্ট, পার্লারে কতো রকমের ফেসিয়াল করে সেই উজ্জ্বল ত্বক মিলছে না। উল্টে চলেযাচ্ছে হাজার হাজার টাকা।

সর্দি-কাশি, কফ, শ্বাসকষ্ট? সমাধান আপনার ঘরেই

তবে এতো কিছু নয়। এবার ফর্সা ঝকঝকে ত্বক পেয়ে যান বাড়িতে বসেই। তার জন্য রইল এই টোটকা।

বেশি কিছু উপকরণের প্রয়োজন নেই, প্রয়োজন বেসন, হলুদ আর একটু টক দই। যা প্রায় প্রত্যেকটি হেঁসেলেই থাকে। তবে টকদই অবশ্য ঘরে পাতা হতে হবে।

বেসন, হলুদ এর সাথে মিশিয়ে নিন টক দই। এবার এই মিশ্রনটি ভালো করে ফেটিয়ে নিন। এরপর এই প্যাকটি ভালো করে মুখে লাগিয়ে নিন। তবে চোখের দিকে মিশ্রণটি লাগানোর সময় সতর্কতা অবলম্বন প্রয়োজন। মিশ্রনটি ভালো করে মুখে লাগিয়ে ৭-১০ মিনিট রেখে দিন। এরপর প্যাকটি শুকিয়ে গেলে তা জল দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত ৩ বার এই মিশ্রনটি ব্যবহার করুন।

কয়েক দিনের মধ্যেই মুখ হয়ে উঠবে উজ্জ্বল। ত্বকে ফিরবে লাবণ্য। মুখের সমস্ত দাগ ছোপ দূর করতে সাহায্য করবে এই টোটকা। তবে সঠিক পরিমাণে সবকিছু মিশিয়ে প্যাক তৈরি করে লাগালে তবেই উপকার পাওয়া যাবে। এর জন্য দরকার দু’চামচ বেসন, হাফ চামচ হলুদ এবং চার চামচ টক দই। এই মিশ্রণের মধ্যে ভিটামিন সি ও ল্যাকটিক অ্যাসিড থাকায় আপনার ত্বকের সমস্ত দাগছোপ, রোদে পোড়া ছাপ দূর করবে কয়েকদিনের মধ্যেই। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর