কেন্দ্রীয়

ব্যুরো নিউজ, ২৯ জানুয়ারি: কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে তৃণমূলের মিছিল

১০০ দিনের কাজ ও আবাস যোজনা সহ বিভিন্ন প্রকল্পে রাজ্যের বকেয়া অর্থ আদায়ের দাবিতে এবার মন্ত্রী, বিধায়ক কাউন্সিলরদের পথে নামাল তৃণমূল কংগ্রেস। রবিবার দঃ কলকাতার গোলপার্ক থেকে হাজরা পর্যন্ত মিছিল করলো তৃণমূল কংগ্রেস। মিছিলে যোগ দিল তৃণমূল নেতৃত্ব ও কর্মী সমর্থকেরা। ঠিক ওই সময়ই দুপুরে উঃ বঙ্গের জলপাইগুড়িতে পূর্ব ঘোষিত ন্যায় যাত্রায় যোগ দেন অন্যতম শীর্ষ কংগ্রেস নেতা রাহুল গান্ধী, জয়রাম রমেশ, অধীররঞ্জন চৌধুরী সহ প্রদেশ কংগ্রেস নেতৃত্ব। হুড খোলা গাড়িতে রাহুলের ওই যাত্রায় যোগ দেন ব্যাপক সংখ্যায় কংগ্রেস কর্মী সমর্থকেরা। কংগ্রেসের অভিযোগ, রাহুলের পালের হাওয়া টানতেই তৃণমূল কংগ্রেস পাল্টা মিছিলের আয়োজন করে।

অসুস্থ সংগ্রামী যৌথ মঞ্চের অনশনকারী

বারবার আর্জি জানিয়েও মেলেনি ১০০ দিনের কাজের বকেয়া টাকা। একইসঙ্গে আবাস যোজনায় রাজ্যে গরীব মানুষের বাড়ি তৈরির টাকাও আটকে দিয়েছে কেন্দ্রীয় সরকার বলে বারবার অভিযোগ জানিয়ে এসেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও দলের ‘সেকেন্ড- ইন- কমান্ড’ অভিষেক বন্দ্যোপাধ্যায়। একাধিকবার এই নিয়ে সরবও হতে দেখা গিয়েছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসকে। এই মিছিল গোলপার্ক থেকে শুরু হয়ে গড়িয়াহাট হয়ে গোলপার্ক থেকে যায়।

মিছিলে উপস্থিত ছিলেন রাজ্যের পুর ও নগর উন্নয়ন মন্ত্রী তথা কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম, রাজ্যের তথ্য প্রযুক্তি মন্ত্রী বাবুল সুপ্রিয়, বিধায়ক তথা কলকাতা পুর সভার কাউন্সিলর দেবাশীষ কুমার সহ অন্যান্য তৃণমূল নেতৃত্ব। মিছিল শেষে হাজরায় তৃণমূলের সভা থেকে মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, অবিলম্বে কেন্দ্রীয় সরকার ওই ১০০ দিনের কাজের টাকা দিক। তিনি আরও বলেন, এই টাকা রাজ্যের ন্যায্য পাওনা। ভারতের সংবিধান অনুসারে এই টাকা কেন্দ্র আটকে রাখতে পারে না। ছাত্র-যুব সকলকে নিয়ে তাই রাস্তায় নামতে বাধ্য হয়েছি। মুখ্যমন্ত্রী নিজেও এই বিষয় নিয়ে পথে নেমে লড়াই করছেন। যতদিন না প্রাপ্য টাকা মিলবে ততদিন এই প্রতিবাদ চলবে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর