সুখবর

ব্যুরো নিউজ, ২৩ জানুয়ারি: কুনোয় সুখবর | জন্ম ৩ টি চিতা শাবকের

মধ্য প্রদেশের কুনো জাতীয় উদ্যানে জন্ম নিল তিনটি চিতা শাবক। এর আগে নতুন বছরের শুরুতে আরও তিন চিতা শাবক জন্ম নিয়েছিল কুনোয়। এই নিয়ে কুনোয় খুদে চিতা শাবকের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬-এ। এই সুখবরটি দিলেন কেন্দ্রীয় পরিবেশ মন্ত্রী ভূপেন্দ্র যাদব। তিনি তাঁর এক্স হ্যান্ডেলে ওই তিন চিতা শাবকের ছবিও শেয়ার করেছেন।

সিগন্যালিংয়ের সমস্যা | ট্রেনের নীচে চাপা পরে মৃত্যু ৩ রেলকর্মীর

উল্লেখ্য, গত ৩ জানুয়ারিই নামিবিয়া থেকে আনা চিতা আশা জন্ম দিয়েছিল তিনটি চিতা শাবকের। তারপরে কুনোয় চিতার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছিল ১৮-এ। আজ আরও তিন শাবক জন্ম নেওয়ায় কুনোর জঙ্গলে চিতার সংখ্যা বেড়ে দাঁড়াল ২১-এ। ২০২২ সালের ১৭ সেপ্টেম্বরে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিনে প্রথমবার কুনো জাতীয় উদ্যানে ৮টি নামিবিয়ার চিতা আনা হয়েছিল। দ্বিতীয় দফায় ১২টি চিতা আনা হয় দক্ষিণ আফ্রিকা থেকে। তবে মোট ২০টি চিতার মধ্যে ৮টি চিতার মৃত্যু হয়। পরে, ২০২৩ সালে আরও ১২টি চিতা আনা হয় দক্ষিণ আফ্রিকা থেকে।

মন্ত্রী ভূপেন্দ্র যাদব জানান, “কুনোয় নতুন শাবক এল! নামিবিয়ান চিতা জ্বালা তিনটি শাবকের জন্ম দিয়েছে। এর কয়েক সপ্তাহ আগেই আশা নামক আরেকটি নামিবিয়ান চিতাও সন্তানের জন্ম দিয়েছিল। সকল বন্যপ্রাণ প্রেমী ও যোদ্ধাদের অভিনন্দন”। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর