লাবনী চৌধুরী, ৪ জানুয়ারি: কবে থেকে কলিঙ্গ সুপার কাপ? থাকছে কোন কোন দল?

৯ জানুয়ারি থেকে ভুবনেশ্বরে শুরু হবে কলিঙ্গ সুপার কাপ। ঘরোয়া ফুটবলে অন্যতম বড় কাপ কলিঙ্গ সুপার কাপ। সুপার কাপের নাম বদলে করা হয়েছে কলিঙ্গ সুপার কাপ।

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভারতের নেতৃত্বে উদয় শরণ

এবছর ৯ জানুয়ারি থেকে ভুবনেশ্বরে শুরু হবে সুপার কাপ। ২০১৮ সাল থেকে শুরু হয় সুপার কাপ। তবে করোনা কাল অর্থাৎ ২০২০ থেকে ২০২২ সাল পর্যন্ত বন্ধ ছিল সুপার কাপ। এরপর ২০২৩ সালে ফের শুরু হয়। সেবার বেঙ্গালুরু এফসিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ওডিশা এফসি। এবার সুপার কাপে যেই দল জিতবে তারা এএফসি চ্য়াম্পিয়ন্স লিগ ২ প্রিলিমিনারি স্টেজে খেলার সুযোগ পাবে।

গত সোমবার দিল্লিতে ২০২৩- ২০২৪ কলিঙ্গ সুপার কাপ ফুটবলের গ্রুপ  নির্ধারণের কাজ শেষ হয়েছে। ১৬ টি টিম নিয়ে তৈরি এই গ্রুপগুলির মধ্যে ইন্ডিয়া সুপার লিগ থেকে নেওয়া হয়েছে ১২ টি দল। আর আইলিগ থেকে নেওয়া হয়েছে ৪ টি দল। মোট চারটি গ্রুপে ভাগ করা হয়েছে এই ১৬ টি দলকে।

এবার একই  গ্রুপে পড়েছে মোহনবাগান সুপার জায়ান্ট ও ইস্টবেঙ্গল এফসি। গ্রুপ A-তে মোহনবাগান -ইস্টবেঙ্গলের পাশাপাশি রয়েছে হায়দরাবাদ এফসি ও শ্রীনিধি ডেকান এফসি। ৯ জানুয়ারি প্রথম ম্যাচে খেলতে নামবে ইস্টবেঙ্গল-হায়দরাবাদ এফসি। দুপুর দুটো থেকে শুরু হবে ম্যাচ।

কলিঙ্গ সুপার কাপ-২০২৪-এর দলগুলি

আইএসএল দল: বেঙ্গালুরু এফসি, চেন্নাইয়ান এফসি, ইস্ট বেঙ্গল এফসি, এফসি গোয়া, হায়দরাবাদ এফসি, জামশেদপুর এফসি, কেরালা ব্লাস্টার্স এফসি, মোহনবাগান সুপার জায়ান্ট, মুম্বই সিটি এফসি, নর্থইস্ট ইউনাইটেড এফসি, ওড়িশা এফসি, পঞ্জাব এফসি।

আই লিগ দল: গোকুলাম কেরালা এফসি, শ্রীনিডি ডেকান এফসি, শিলং লাজং এফসি, ইন্টার কাশী, রাজস্থান ইউনাইটেড এফসি।

৯ জানুয়ারি থেকে ভুবনেশ্বরে সুপার কাপের ম্যাচ দেখানো হবে জিও সিনেমাতে। এছাড়াও স্পোর্টস ১৮ চ্যানেলে দেখানো হবে সুপার কাপ। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর