বুক

ব্যুরো নিউজ, ২৮ ডিসেম্বর: ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে নাম ৩ বছরের খুদের 

বয়স মাত্র ৩ বছর ১ মাস। আর এই খুদে বয়সেই ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে নাম তুলে সকলকে তাক লাগিয়ে দিলো বাঁকুড়ার কন্যা আহিকা নন্দী। আর এই দৃষ্টান্তের সাক্ষী থাকল বাঁকুড়া জেলার ইন্দাস ব্লকের পাঁজকোনা গ্রাম। প্রত্যেক বাবা-মায়ের তাঁদের ছেলে-মেয়েদের নিয়ে কিছু না কিছু স্বপ্ন থাকে। কিন্তু একেবারেই ছোটবেলায় মেয়ে সেরার শিরোপা পেয়েছে বলে এতে গর্বিত আহিকার বাবা ও মা।

বাবা তোতন নন্দী ও মা শিউলি নন্দীর ৩ বছর ১ মাসের কন্যাকে নিয়ে বসবাস ইন্দাস ব্লকের আমরুল অঞ্চলের পাঁজকোনা গ্রামে। আহিকার মা শিউলি দেবী জানান, ছোটবেলা থেকেই সে মন্ত্র উচ্চারণ থেকে শুরু করে ছড়া, কবিতা সবকিছু শুনে শুনে মনে রেখে দিত। পরে অনায়াসে সে সেইগুলো বলতেও পারত। ইংরেজি সমস্ত মাসের নাম থেকে শুরু করে পতাকার ছবি দেখে সমস্ত দেশের নাম অনর্গল বলে দিতে পারে আহিকা। তাঁর এই দক্ষতা দেখে তার মা শিউলি দেবী যোগাযোগ করেন ইন্ডিয়া বুক অফ রেকর্ডসের সঙ্গে। তারা আহিকার সমস্ত দক্ষতার প্রমাণ চেয়ে পাঠায়।

কবে গঙ্গাসাগর মেলা? নজরদারিতে কী এই বিশেষ প্রযুক্তি? জানলে অবাক হবেন

তাদের কথা মতো সবকিছু পাঠানো হয়। এরপর তারা ইমেলের মাধ্যমে ‘ইন্ডিয়া বুকস অফ রেকর্ডসে’ কুড়িটা বিভাগে আহিকার মনোনীত হওয়ার কথা জানান। বৈধ নথিপত্র ও মেয়ের এই ধরনের প্রতিভার প্রমাণ দিয়ে অবশেষে অর্জন করা হয় এই খ্যাতি। কিছুদিন আগেই ইন্ডিয়া বুক অফ রেকর্ডসের এই শিরোপা এসে পৌঁছয় আহিকার পাঁজকোনা গ্রামের বাড়িতে।
আর এই খবর পৌঁছনোর সঙ্গে সঙ্গেই রীতিমতো উচ্ছ্বাসে ফেটে পড়েন পরিবারের সদস্যরা। এরকম এক শিশুকন্যার জন্য খুবই গর্ব অনুভব করছেন পাঁজকোনা গ্রামের নন্দী দম্পতি। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর