ব্যুরো নিউজ, ২১ ডিসেম্বর: অর্জুন পাচ্ছেন সামি, ঐহিকা ও অনুষ 

২০২৩ সালে ক্রীড়া ক্ষেত্রে আবারও বর্ণময় হয়ে উঠলো বাংলার নাম। অর্জুন পুরষ্কার পাচ্ছেন রাজ্যের ৩ খেলোয়াড়। ভারতের ফাস্ট বোলার মহম্মদ সামি, টেবিল টেনিস তারকা ঐহিকা মুখোপাধ্যায়, ও ইকোয়েস্ট্রিয়ান অনুষ আগরবাল। এছাড়া ক্রীড়া ক্ষেত্রে সর্বোচ্চ পুরষ্কার ধ্যানচাঁদ খেলরত্ন পাচ্ছেন দেশের দুই ব্যাডমিন্টন তারকা চিরাগ শেট্টি ও সাত্বিক সাইরাজ, রঙ্কি রেড্ডি। এছাড়াও অর্জুন পাচ্ছেন তীরন্দাজ অদিতি গোপীচন্দ স্বামী।

অ্যাথলিট শ্রী শঙ্কর ও পারুল চৌধুরী, দাবাড়ু আর বৈশালী, গলফার দীক্ষা ডাগর, কুস্তীগির অন্তিম পঙ্ঘাল, প্যারা তীরন্দাজ শীতল দেবি, হকি খেলোয়াড় কৃষ্ণ বাহাদুর পাঠক ও পবন কুমার, বক্সার মহম্মদ হুসামুদ্দিন, খো খো খেলোয়াড় নাসরিন, কবাডিতে ঋতু নেগি, শুটিঙে ঐশ্বর্য প্রতাপ সিং তোমার, লনবল- এ পিঙ্কি, স্কোয়াশ- এ হরিন্দার পাল সিং সান্ধু, দৃষ্টিহীন ক্রিকেটার অজয় কুমার রেড্ডি ও প্যারা ক্যানোয়িং- এ প্রাচী যাদব। এছাড়া দ্রোণাচার্য পুরষ্কার পাচ্ছেন কুস্তিতে লোলিত কুমার, দাবায় আর বি রমেশ, হকিতে শিবেন্দ্র সিং। প্যারা অ্যাথলিটিকসে মহাবির প্রসাদ সাইনি, মল্লখম্ব- এ গণেশ প্রভাকর। ৯ ই জানুয়ারি রাষ্ট্রপতি ভবনে ঐ পুরষ্কার দেওয়া হবে।

সামনেই বড়দিন | ফের চড়া চিকেন ও ডিমের দাম

তাছারাও জীবন কৃতি পুরষ্কার পাচ্ছেন গলফার জস কিরণ সিং গ্রেয়াল, কবাডিতে ই ভাস্করন, টেবিল টেনিসে কুমার পুসিলাল, সেই সঙ্গে ধ্যানচাঁদ জীবন কৃতি পুরষ্কার পাওয়ার ক্ষেত্রে ৩ টি নাম উঠে এসেছে। যথা হকিতে বিনিত কুমার শর্মা, কবাডিতে কবিতা সোলভারাজ ও প্যারা অ্যাথলিটিকসে মঞ্জুষা কানওয়ার। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর