উন্নতি

ব্যুরো নিউজ, ৩১ ডিসেম্বর: অযোধ্যার উন্নতিতে আপ্লুত মসজিদ পক্ষের মামলাকারী | মোদীর ওপর করলেন পুষ্পবৃষ্টি

শনিবার অযোধ্যায় রেলস্টেশন ও বিমানবন্দর উদ্বোধন করলেন  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি রোড শো করেন তিনি। সেই সময় তাঁর উপর পুষ্প বৃষ্টি করতে দেখা যায়। অযোধ্যা জমি বিতর্কের অন্যতম মামলাকারী ইকবাল আনসারিও ছিলেন সেখানে। অন্যান্য অযোধ্যাবাসীদের মতই তিনিও রাস্তার পাশে দাড়িয়ে মোদীকে স্বাগত জানান, প্রধান্মন্ত্রীর ওপর পুষ্পবৃষ্টি করতেও দেখা যায় তাঁকে।

রাম মন্দির নিয়ে মোদীর আসল প্ল্যান কি?

অযোধ্যার রাম মন্দির মামলায় বাবরি মসজিদ নির্মাণ কমিটির পক্ষের মামলাকারী ইকবাল আনসারী শনিবার দেবনগরী অযোধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে পুষ্পবৃষ্টি করে স্বাগত জানান। কারণ হিসাবে তিনি বলেন, অযোধ্যার উন্নতি দেখে আনন্দে আত্মহারা এবং কোনওদিন ভাবেননি যে অযোধ্যার এমন উন্নতি হতে পারে।

এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, প্রধানমন্ত্রী অযোধ্যার অতিথি, তাই স্বাগত জানাতে এসেছি। রামজন্মভূমি-বাবরি মসজিদ মামলায় অন্যতম মামলাকারী ছিলেন ইকবালের বাবা হাসিম আনসারী। ২০১৬ সালে ৯৫ বছর বয়সে মৃত্যু হয়েছে তাঁর। এরপর ইকবাল মামলাটি লড়েন। ২০১৯ সালে রাম মন্দির নির্মাণের ঐতিহাসিক রায় দেয় সুপ্রিম কোর্ট। অন্যদিকে, মসজিদ নির্মাণের জন্য বিভিন্ন জায়গায় ৫ একর জমি দেওয়া হয় মামলাকারি মুসলিম পক্ষকেও। আগামী ২২ জানুয়ারি বহু প্রতীক্ষিত সেই মন্দিরের উদ্বোধন হবে। তারআগে গতকাল প্রধানমন্ত্রীর উপস্থিতিতে উদ্বোধন হয় অযোধ্যায় রেলস্টেশন ও বিমানবন্দর।

এরপরে রোড শো করেন প্রধানমন্ত্রী। সেখানে সংবাদমাধ্যমের ক্যামেরায় ধরা পড়ে রাস্তার ধারে দাঁড়িয়ে মোদীর উপর পুষ্প বৃষ্টি করছেন ইকবাল আনসারি। সেখানে দাঁড়িয়ে তাঁর বক্তব্য ছিল, মোদী আমাদের এলাকায় এসেছেন, উনি আমাদের অতিথি এবং আমাদের প্রধানমন্ত্রী। তিনি আরও জানান, অযোধ্যার এই উন্নতি দেখে তিনি যথেষ্ট আনন্দিত। তাঁর কথায় অযোধ্যার যে এমন উন্নতি হতে পারে তা তিনি ভাবতে পারেনি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর