অবাককাণ্ড

ব্যুরো নিউজ, ২৯ নভেম্বর: অবাককাণ্ড! ১০ টাকার কয়েন জমিয়ে বাইক কিনলেন লটারি বিক্রেতা

১০ টাকার কয়েন জমিয়ে বাইক কিনলেন লটারি বিক্রেতা। শুনতে অবাক লাগলেও সত্যি। তামিলনাড়ুতে ১০ টাকার কয়েন দিয়ে চারচাকা গাড়ি কিনে সংবাদ শিরোনামে উঠে এসেছিলেন এক যুবক। এবার বীরভূমের রামপুরহাট থানার চাকপাড়া গ্রামে ধরা পড়ল এহেন ছবি।

বীরভূমের রামপুরহাট থানার চাকপাড়া গ্রামে বসবাস করেন তাপস লেটে। তিনি একজন লটারি বিক্রেতা। দীর্ঘদিন থেকেই তার ইচ্ছে ছিল কয়েন ভাঙিয়ে বড় কিছু কেনার। সেই মতোই দশ টাকার কয়েন জমাতে শুরু করেন তিনি। তারপর প্রচুর কয়েন জমে গেলে তিনি সেগুলো নিয়ে সোজা চলে যান মল্লারপুরে মোটর বাইকের শোরুমে।
জ্যোতিপ্রিয়-অনুব্রত-পার্থদের তৃণমূল থেকে সাসপেন্ড করার চ্যালেঞ্জ দিলেন শাহ
ঝুলি থেকে বেরচ্ছে শুধু দশ টাকার কয়েন। আর তা গুনে রীতিমত  হিমশিম খেতে হচ্ছে গাড়ির শোরুমের মালিক থেকে কর্মীদের। টাকার অঙ্কটা নেহাত ছোট নয়। প্রায় লক্ষাধিক হবে। কারণ সেই টাকা দিয়েই হবে স্বপ্নপূরণ। আর তাঁর স্বপ্ন একটি মোটর বাইক।
তাপস লেটে তাঁরা গাড়ি পছন্দের পর যখন টাকা দিতে যান তখনই চোখ বিস্ফারিত হওয়ার জোগাড় শোরুমের কর্মীদের। ১০ টাকার কয়েন ভর্তি থলি তুলে তাপসবাবু তুলে দেয় মালিকের হাতে। ওই শোরুমের ম্যানেজারের বলেন,”যেহেতু কয়েনের সংখ্যা অগুনতি তা তাই গুনতে দীর্ঘক্ষণ সময় লেগে যাবে ৷ সেই কারণেই প্রথমে তা নিতে দ্বিধা বোধ করে কর্তৃপক্ষ। তবে  ১০ টাকার কয়েন বৈধ হওয়ায় তা নিয়ে নেওয়া হয় শোরুমের পক্ষ থেকে। এরপরই মহা যজ্ঞ! পাঁচজন মিলে প্রায় দু’ঘণ্টা ধরে গুনলেন সেই টাকা। এরপর ওই ব্যক্তির হাতে তুলে দেওয়া হয় নতুন গাড়ির চাবি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর