why-does-hunger-strike-even-after-meals-tips-to-control-excess-hunger

ব্যুরো নিউজ,১৬ সেপ্টেম্বর:আপনি হয়তো রাতে দেদারসে মাংস-লুচি খেয়ে পেট ভর্তি করেছেন, কিন্তু ঘণ্টা খানেক যেতে না যেতেই আবার খিদে পাচ্ছে। এমন অভ্যাস অনেকেরই আছে। বারবার খিদে পাওয়া সাধারণ  একটা সমস্যা এবং এটি আপনার ওজন বৃদ্ধির কারণ হতে পারে। তাহলে কেন এমনটা হয় এবং কীভাবে এই অতিরিক্ত খিদে নিয়ন্ত্রণে রাখা যায়?

সিবিআইয়ের নজরে কলকাতার পুলিশ কমিশনার:আরজি করে ধর্ষণ খুন কাণ্ডে নতুন মোড়

কি করবেন?

প্রোটিনের অভাব:
প্রোটিন একটি গুরুত্বপূর্ণ পুষ্টি উপাদান যা আপনাকে দীর্ঘ সময় পেট ভরা রাখতে সাহায্য করে। প্রোটিন জাতীয় খাবার খেলে আপনার পেট বেশি সময় পূর্ণ থাকে, যার ফলে আপনি কম খাবার খেতে চান। প্রোটিনের অভাব হলে খিদে বেড়ে যায় এবং আপনি বারবার কিছু না কিছু খেতে চান। তাই আপনার ডায়েটে পর্যাপ্ত প্রোটিন অন্তর্ভুক্ত করা উচিত। মাংস, ডাল, মাছ, এবং ডিম প্রোটিনের ভাল উৎস।

বয়সের পার্থক্য মিটিয়ে প্রেমের মঞ্চে!৩০বছরের স্বামীর সঙ্গে রিল বানিয়ে ভাইরাল হলেন তরুণী

ঘুমের ভূমিকা:
আপনার সুস্বাস্থ্যের জন্য পর্যাপ্ত ঘুম অত্যন্ত গুরুত্বপূর্ণ। দিনে ৭-৮ ঘণ্টা ঘুম আপনার শরীরের জন্য আবশ্যক। ভালো ঘুম আপনার মস্তিষ্কে ঘ্রেলিন হরমোনের ক্ষরণ বাড়ায়, যা খিদে নিয়ন্ত্রণে সাহায্য করে। পর্যাপ্ত ঘুম না হলে এই হরমোনের নিয়ন্ত্রণে সমস্যা হয় এবং আপনার বারবার খিদে পেতে পারে।

পোষ্যের লোম ও লালায় অ্যালার্জি: কীভাবে নিরাপদে আদর করবেন? 

জলের গুরুত্ব:
জল শরীরের সঠিক কার্যকারিতার জন্য অপরিহার্য। ত্বক, হজম ক্ষমতা, এবং শরীরের স্বাভাবিক ক্রিয়া বজায় রাখতে জল খাওয়ার পরিমাণ ঠিক থাকা দরকার। যখন শরীরে পর্যাপ্ত জল থাকে, তখন খিদে কম অনুভব হয়। খাওয়ার আগে বেশি জল পান করলে খিদে কম পায় এবং আপনি কম খাবার খান।এই সহজ টিপসগুলি আপনাকে অতিরিক্ত খিদে নিয়ন্ত্রণে সাহায্য করবে এবং আপনার ওজন কন্ট্রোলে রাখতে সাহায্য করবে। প্রোটিন সমৃদ্ধ খাবার খান, পর্যাপ্ত ঘুমোন এবং প্রচুর জল পান করে সুস্থ ও ফিট থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর