weather update image

ব্যুরো নিউজ, ৯ সেপ্টেম্বর :নিম্নচাপের তীব্রতা বাড়ছে, এবং দক্ষিণবঙ্গের উপকূলে ভারী বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, এই নিম্নচাপের প্রভাবে উপকূলীয় অঞ্চলে বড় ধরনের প্রভাব পড়বে। সম্প্রতি, উত্তর-পশ্চিম এবং পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে একটি নিম্নচাপের ক্ষেত্র সৃষ্টি হয়েছে। এই নিম্নচাপ ক্রমাগত দক্ষিণের দিকে এগিয়ে যাচ্ছে এবং এটি বঙ্গোপসাগরের উপকূল সংলগ্ন অঞ্চলগুলোতে প্রভাব ফেলতে শুরু করেছে।

পানিহাটি থেকে আরজি কর প্রায় ১৪ কিমি রাস্তা জুড়ে মানববন্ধন

জানিয়ে দিল আলিপুর

মুখ্যমন্ত্রীর ফোনের পরেও জহর তার ইস্তফার সিদ্ধান্তে এক চুলও নড়লেন না

এই নিম্নচাপের কারণে আগামী ২-৩ দিন ধরে সমুদ্রের অবস্থা খারাপ হতে পারে। বিশেষ করে ৯ সেপ্টেম্বরের মধ্যে একটি সিস্টেম ‘হেড বে’-এর দিকে অগ্রসর হতে পারে। রবিবার ও সোমবারের মধ্যে ওড়িশা, আন্ধ্র প্রদেশ, তেলেঙ্গানা এবং ছত্তিসগড়ের কিছু অংশে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। নিম্নচাপের প্রভাব আগামী ৪৮ ঘণ্টায় ঝাড়খণ্ড, বিহার, পশ্চিমবঙ্গের বিভিন্ন অঞ্চলেও পড়তে পারে। ইতিমধ্যেই, বঙ্গোপসাগরের এই নিম্নচাপটি শক্তি বাড়িয়ে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হয়েছে।

আপনার জীবনে কি এই তিন রাশির বন্ধু আছে? জেনে নিন তারা আসলে কেমন স্বভাবের

আবহাওয়ার সর্বশেষ পূর্বাভাস অনুযায়ী, এই নিম্নচাপ দ্রুত উত্তর বঙ্গোপসাগরের দিকে এগিয়ে আসছে। এর প্রভাবে আগামী সপ্তাহের শুরুতে বৃষ্টি বাড়বে এবং দক্ষিণবঙ্গের উপকূল সংলগ্ন এলাকায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রাজ্যের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টি হতে পারে। মৎস্যজীবীদের জন্য বিশেষ সতর্কতা জারি করা হয়েছে; আজ গভীর সমুদ্রে যাওয়া নিষিদ্ধ করা হয়েছে। সোমবার থেকে বুধবার পর্যন্ত বাংলা ও ওড়িশার মৎস্যজীবীদের সতর্ক থাকতে বলা হয়েছে। IMD (ইন্ডিয়ান মেটিওরোলজিক্যাল ডিপার্টমেন্ট) সমুদ্রে মাছ ধরতে নিষেধাজ্ঞা দিয়েছে।

আরজি কর কাণ্ডে নয়া মোড় । থিসিস পেপার ই কি মৃত্যুর কারণ ? 

কলকাতার আবহাওয়া দ্রুত বদলাচ্ছে। সোমবার থেকে বৃষ্টির সম্ভাবনা বাড়বে। আজ, রবিবার আকাশ আংশিক মেঘলা থাকবে এবং বিক্ষিপ্তভাবে তীব্র রোদ ও আর্দ্রতা জনিত অস্বস্তি বৃদ্ধি পাবে। কিছু সময়ে আকাশ মেঘলা হতে পারে এবং খুব হালকা বৃষ্টির সম্ভাবনা থাকবে। ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা আজ নেই।

মুখ্যমন্ত্রীর ফোনের পরেও জহর তার ইস্তফার সিদ্ধান্তে এক চুলও নড়লেন না

রবিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ২.৫ ডিগ্রি সেলসিয়াস বেশি। শনিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ২.২ ডিগ্রি সেলসিয়াস বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর