weather-forecast-rain-and-temperature-changes

ব্যুরো নিউজ,২১ সেপ্টেম্বর:চলতি সপ্তাহের শেষে রাজ্যের উত্তর থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কম। উত্তরবঙ্গের পার্বত্য অঞ্চলের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির আভাস রয়েছে। দক্ষিণবঙ্গের মধ্যে দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা এবং ঝাড়গ্রাম এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস করা হয়েছে। রবিবার পর্যন্ত রাজ্যের কোথাও ভারী বৃষ্টির আশা নেই।

সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেল ‘হ্যাক’, কী ঘটছে?

২৩ সেপ্টেম্বরের পর সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে

দক্ষিণবঙ্গের বেশিরভাগ অঞ্চলে মেঘমুক্ত পরিষ্কার আকাশ থাকবে, ফলে রোদের তাপে তাপমাত্রা বাড়বে। এই সময় আর্দ্রতাজনিত অস্বস্তিও বৃদ্ধি পাবে, বিশেষ করে কলকাতা ও পার্শ্ববর্তী জেলাগুলিতে। তবে প্রাক-পুজো পর্বে ফের একটি নিম্নচাপের সম্ভাবনা দেখা দিয়েছে। শনিবার নতুন করে একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে, যা সোমবার নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে।হাওয়া অফিস জানিয়েছে, উত্তর আন্দামান সাগরে নতুন করে একটি ঘূর্ণাবর্ত সৃষ্টি হয়েছে, যা ২১ সেপ্টেম্বর থেকে শক্তি বাড়িয়ে উত্তর পশ্চিম দিকে অগ্রসর হবে। এই ঘূর্ণাবর্তটি ২৩ সেপ্টেম্বরের পর সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে।এছাড়া, ২০ সেপ্টেম্বর শুক্রবার দিঘা-সহ পূর্ব মেদিনীপুর জেলায় আবহাওয়া থাকবে মেঘমুক্ত এবং রোদ ঝলমলে। এই অঞ্চলের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস থাকবে। জলীয় বাষ্পের পরিমাণ ৮২ শতাংশে পৌঁছাবে, ফলে আর্দ্রতা আরও বৃদ্ধি পাবে।

দুর্গাপুজোয় শানের বিশেষ নিবেদন: ‘দুর্গতিনাশিনী’

রবিবার পর্যন্ত দিঘা-সহ পূর্ব মেদিনীপুর জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা নেই, তবে দুপুরের পর বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির আশঙ্কা রয়েছে। আগামী সোমবার থেকে আবহাওয়ার পরিবর্তনের সম্ভাবনা রয়েছে এবং অক্টোবরের প্রথম ও দ্বিতীয় সপ্তাহে বাংলায় বৃষ্টির পরিমাণ বাড়তে পারে।এভাবে, আগামী কয়েকদিন আবহাওয়া নিয়ে কিছুটা উদ্বেগ থাকলেও, পুজোর সময়ে বৃষ্টির সম্ভাবনা নিয়ে আগ্রহ বাড়ছে। হাওয়া অফিসের রিপোর্ট অনুযায়ী, দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় রবিবার থেকে বৃষ্টির আশঙ্কা রয়েছে, বিশেষ করে উপকূলীয় অঞ্চলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর