weather-alert-bengal-lightning-rain

ব্যুরো নিউজ, ৩ অক্টোবর :আজ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিশেষ করে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় এই বৃষ্টির আশঙ্কা বেশি। এজন্য আবহাওয়া দফতর হলুদ সতর্কতা জারি করেছে। কলকাতা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া এবং পূর্ব ও পশ্চিম বর্ধমানের কিছু এলাকায়ও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ধোনির সঙ্গে সাক্ষাৎ করতে ১,২০০ কিমি সাইকেল চালালেন যুবক

বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস

আজ কলকাতার আবহাওয়া সম্পর্কে বলা হচ্ছে, এখানে হলুদ সতর্কতা নেই, কিন্তু কয়েকটি স্থানে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। আকাশ প্রধানত মেঘলা থাকবে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকতে পারে, আর সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রির মতো থাকবে।

শুক্রবার এবং শনিবার দক্ষিণবঙ্গের সব জেলার অনেক স্থানে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে এবং এই দুই দিনে প্রতিটি জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বিশেষ করে উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনার কিছু জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

চাঁদনি চকে মিছিলঃ সেরিফার কন্যার বিচার চাওয়ার কাহিনী

উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পঙে ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে, যেখানে বৃষ্টির পরিমাণ ৭০ থেকে ১১০ মিলিমিটার হতে পারে। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলাতেও একই ধরনের বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গের সব জেলায় শুক্রবার বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে, তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। রবিবার এবং সোমবার দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে, এবং মঙ্গলবার ও বুধবারও একই ধরনের বৃষ্টির সম্ভাবনা আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর