udhayanidhi-stalin-deputy-cm-appointment-tamil-nadu

ব্যুরো নিউজ,৩০ সেপ্টেম্বর:দলের ভেতর-বাইরে দীর্ঘদিন ধরেই আলোচনা চলছিল। অবশেষে রবিবার তামিলনাডুর ডিএমকে জোট সরকারের উপমুখ্যমন্ত্রী হিসেবে এম কে স্ট্যালিনের ছেলে উদয়নিধি স্ট্যালিনকে নিয়োগ দেওয়া হলো। এই পদক্ষেপের মাধ্যমে স্ট্যালিন স্পষ্ট করে দিলেন যে, দলের পরবর্তী নেতৃত্বের ভার উদয়নিধির হাতে থাকবে।

রাতের শহরে মহিলাদের নিরাপত্তার পরীক্ষাঃ এসিপি সুকন্যার সাহসী অভিযান

উপমুখ্যমন্ত্রী উদয়নিধি

প্রায় পনেরো বছর আগে, করুণানিধির বড় ছেলে আলাগারিরির পরিবর্তে স্ট্যালিনকে দলের পরবর্তী নেতা হিসেবে ঘোষণা করেছিলেন। বাবার দেখানো পথে চলেই স্ট্যালিন এবার উদয়নিধিকে উপমুখ্যমন্ত্রী পদে বসালেন।এছাড়া, দুর্নীতির অভিযোগে ইডি-র হাতে গ্রেফতার হয়ে মন্ত্রিত্ব হারানো সেন্থিল বালাজিকেও মন্ত্রিসভায় ফিরিয়ে আনেন স্ট্যালিন। কিছুদিন আগেই জামিনে মুক্তি পেয়েছেন বালাজি। বিরোধীরা দাবি করছে যে, ইডি-র কার্যকলাপ রাজনৈতিক উদ্দেশ্যে পরিচালিত হচ্ছে এবং নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে তারা অভিযোগ তুলেছে। বালাজিকে মন্ত্রিসভায় পুনর্বহাল করে স্ট্যালিন কেন্দ্রের বিজেপি সরকারকে একটি শক্তিশালী বার্তা পাঠালেন বলে মনে করা হচ্ছে।এছাড়া, রাজ্য মন্ত্রিসভায় নতুন তিন বিধায়ক—গোভি চেজিয়ান, এস এম নাসার এবং আর রাজেন্দ্রন—প্রথমবারের মতো স্থান পেয়েছেন। নতুন মন্ত্রিদের শপথবাক্য পাঠ করান রাজ্যপাল আর এন রবি।

নির্বাচনের আগে হরিয়ানা: রাহুলের সভায় ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান নিয়ে রাজনৈতিক বিতর্ক

২০২২ সালে বোঝা গিয়েছিল যে, স্ট্যালিন উদয়নিধিকে দলের শীর্ষে নিয়ে আসতে চান। ওই বছরই তাকে রাজ্য মন্ত্রিসভায় যুক্ত করা হয়, যেখানে তিনি ক্রীড়া ও উন্নয়ন দফতরের দায়িত্ব পান। সনাতন ধর্মের কুপ্রথার বিরুদ্ধে কথা বলার কারণে গেরুয়া শিবিরের রোষানলে পড়েন উদয়নিধি।এখন, উপমুখ্যমন্ত্রী পদে আসীন হওয়ার কারণে বিরোধী দল এডিএমকে স্ট্যালিনের বিরুদ্ধে পারিবারিক রাজনীতি পরিচালনার অভিযোগ তুলেছে। তারা দাবি করছে, করুণানিধির মতো স্ট্যালিনও পরিবারের সদস্যদের হাতেই ক্ষমতা রাখতে চাইছেন। বিজেপিও এই বিষয়ে সরব হয়েছে, এবং রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে তারা উদ্বেগ প্রকাশ করেছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর