টিকিট

ব্যুরো নিউজ, ১৯ অক্টোবর :ভারতে ট্রেনে যাতায়াতকারী যাত্রীর সংখ্যা কখনও কমে না। দেশের রেল নেটওয়ার্ক ক্রমাগত প্রসারিত হচ্ছে। নতুন সেতু ও টানেল তৈরি হচ্ছে দুর্গম অঞ্চলে নতুন রেলপথ স্থাপন করা হচ্ছে। ফলে, দেশের প্রায় প্রতিটি প্রান্তেই ট্রেনের মাধ্যমে যাতায়াত সম্ভব। দৈনন্দিন কর্মজীবনে যাতায়াত থেকে শুরু করে এক রাজ্য থেকে অন্য রাজ্যে যাওয়ার ক্ষেত্রে ট্রেনের বিকল্প নেই। বিমানে যাত্রার খরচের তুলনায় ট্রেনে যাতায়াত অনেক কম, যা প্রায়শই মানুষের পছন্দের মাধ্যম হয়ে দাঁড়িয়েছে।

দার্জিলিংয়ে দেখা মিলল এক বিরল প্রজাতির প্রাণী ! কি সেই প্রাণী?

ডুপ্লিকেট টিকিট প্রদান করবে

বিহারে বিষ মদ কাণ্ডঃ মৃতের সংখ্যা বেড়ে ৩৫

দীর্ঘদিন ধরেই যাত্রীদের কাগজের টিকিট দেওয়া হয়ে আসছে। তবে কখনও কখনও এই টিকিট ছিঁড়ে যেতে পারে। তাছাড়া, টিকিট হারানোর ঘটনাও ঘটতে পারে। কিন্তু এমন পরিস্থিতিতে আতঙ্কিত হওয়ার কিছু নেই। আপনি এখনও ট্রেনে ভ্রমণ করতে পারবেন। এ ক্ষেত্রে আপনাকে ভারতীয় রেলের রিজার্ভেশন কেন্দ্রে গিয়ে জানাতে হবে। তারা আপনাকে একটি ডুপ্লিকেট টিকিট প্রদান করবে, যা মূল টিকিটের মতোই বৈধ।

জুনিয়র ডাক্তারদের পাশে দাঁড়িয়ে টলিউডের শিল্পীদের প্রতিবাদ!কোন কোন অভিনেত্রী দেখুন ?

ডুপ্লিকেট টিকিটের জন্য আপনাকে কিছু টাকা দিতে হবে। বিশেষ করে, যদি আপনি স্লিপার ক্লাস বা সেকেন্ড ক্লাস ছাড়া অন্য কোনো ক্লাসে ভ্রমণ করেন এবং আপনার টিকিট হারিয়ে যায়, তাহলে আপনাকে ১০০ টাকা দিতে হবে। অন্যদিকে, যদি আপনার টিকিট ছিঁড়ে যায়, এবং টিকিটের মূল্য ১০০ টাকা হয়, তাহলে আপনাকে মাত্র ২৫ টাকা দিতে হবে। এর বিনিময়ে আপনি একটি ডুপ্লিকেট টিকিট পাবেন, যা যাত্রা করতে সহায়তা করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর