Kalimopng Lungsel

ব্যুরো নিউজ,১৩ সেপ্টেম্বর :একঘেয়ে জীবন থেকে মুক্তি পেতে চাইলে কেন আর দেরি করবেন? সময় বের করে কাঁধে ঝোলাভর্তি নিয়ে বেরিয়ে পড়ুন। যদি আপনার মন পাহাড়ের সৌন্দর্যে মগ্ন হতে চায়, নিঃসঙ্গতায় প্রশান্তি খুঁজে পায়, এবং পাহাড়ি পথে হারিয়ে যেতে চায়, তবে আপনার গন্তব্য হতে পারে লুংসেল। কালিম্পং জেলার গরুবাথান এলাকায় অবস্থিত এই ছোট্ট গ্রাম নিউ মাল জংশন থেকে মাত্র ৪২ কিলোমিটার দূরে।

কি ভাবছেন পুজোতে কোথায় ঘুরতে যাবেন পাহাড় নাকি সমুদ্র?

লুংসেলের পাহাড়ি সৌন্দর্য

দুই দিনের জন্য কলকাতার আশপাশে সেরা ভ্রমণ গন্তব্য

লুংসেল একটি ঘন সবুজে মোড়া গ্রাম, যেখানে বয়ে গেছে নদী এবং রয়েছে ঝর্না। এখানে কিছু রাস্তা পিচ করা হলেও অনেক জায়গায় রাস্তার অবস্থা খারাপ। তবে, গ্রামগুলির স্নিগ্ধ পথে হাঁটলে আপনি দেখতে পাবেন এলাচের ক্ষেত, আর শিশুর খেলাধুলার আনন্দ এবং লোমশ সারমেয়দের খেলা। বর্ষার সময়ে পাহাড়ি ঝোঁপ ফুলে ফেপে ওঠে এবং মেঘ পাহাড়ের ঢাল বেয়ে নামে। যদি বর্ষার সময় এড়িয়ে চলতে চান, তবে পূজোর সময় লুংসেল ঘোরার জন্য আদর্শ। তখন নীল আকাশ আর মিঠে রোদ আপনাকে মিষ্টি অভ্যর্থনা জানাবে। মেঘ-কুয়াশা সরে গেলে কাঞ্চনজঙ্ঘার শুভেচ্ছা পাবেন। পাখি দেখা বা ছবি তোলার শখ থাকলে এই গ্রাম হবে আপনার জন্য উপযুক্ত।

পুজোর ছুটিতে ঘুরে আসুন এই অফবিট পাহাড়ি গ্রামে

কলকাতা থেকে নিউ মাল জংশনে পৌঁছানোর জন্য ট্রেনের সংখ্যা কম। কাঞ্চনকন্যা এক্সপ্রেস শিয়ালদহ থেকে রাত ৮টা ৩৫ মিনিটে ছাড়ে এবং পরদিন সকাল ৯টা ১০ মিনিটে নিউ মাল পৌঁছায়। পুরী-কামাক্ষ্যা এক্সপ্রেসও হাওড়া থেকে সকাল ৭টা ৫ মিনিটে ছাড়ে এবং রাত ৮টা ৫৫ মিনিট নাগাদ নিউ মাল পৌঁছায়।নিউ মাল জংশন থেকে লুংসেলের দূরত্ব ৪২ কিলোমিটার এবং এনজেপি স্টেশন থেকে প্রায় ৯০ কিলোমিটার। নিউ মাল জংশন থেকে গাড়ি ভাড়া করে লুংসেল পৌঁছানো সুবিধাজনক হবে। মালবাজার, ওদলাবাড়ি, পাথরঝোড়া, এবং মানজিং হয়ে অথবা গরুবাথান হয়ে লুংসেলে পৌঁছানো যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর