TET

ব্যুরো নিউজ, ২৪ ডিসেম্বর: TET-এর প্রশ্ন ফাঁস! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল প্রশ্ন পত্র

টেট চলাকালীন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল প্রশ্ন পত্র। ভাইরাল হওয়া প্রশ্ন পত্রের সঙ্গে মিল রয়েছে মূল প্রশ্নপত্রের। দাবি পরীক্ষার্থীদের একাংশের। ২৪ ডিসেম্বর রবিবার টেট পরীক্ষা শুরু হয় বেলা ১২ টা থেকে। আর দুপুর ১টা নাগাদ এই প্রশ্নগুলি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

কর্ণাটকে হিজাবে নিষেধাজ্ঞা তোলায় তীব্র বিরোধিতা 

শুধু কলকাতা নয়, হাওড়া, জলপাইগুড়ি, শিলিগুড়ি সব জায়গা থেকেই পরীক্ষার্থীরা পরীক্ষা দিয়ে বেরিয়ে এসে বলছেন, ভাইরাল হওয়া প্রশ্নপত্রের সঙ্গে মিল রয়েছে মূল প্রশ্নপত্রের। এক পরীক্ষার্থী জানান, “আগের বারও পরীক্ষা দিয়েছিলাম। চাকরি পাইনি। ফালতু। জানি কোনও আশা নেই। এই শেষ বার পরীক্ষা দিলাম আর দেব না।”

এ প্রসঙ্গে যদিও পর্ষদ সভাপতি দাবি করেছেন, এমন কোনও অভিযোগ পাইনি। জানা যাচ্ছে, টেট পরীক্ষা চলাকালীন ফেসবুকে একটি প্রশ্ন পত্র ঘোরাঘুরি করছিল। একটি পেজ যার নাম ‘WB TET SLST SET CTET preparation’ সেই পেজ থেকে পোস্ট করা হয় একটি প্রশ্ন পত্র। এরপর আজ পরীক্ষা দিয়ে বের হওয়ার পর চাকরি প্রার্থীরা দাবি করছেন টেটের ‘এ’ সেটের মূল প্রশ্নের সঙ্গে মূল প্রশ্নপত্রের হুবহু মিল রয়েছে ভাইরাল হওয়া ওই প্রশ্নের।

প্রসঙ্গে, আইনজীবী বিকাশ ভট্টাচার্য বলেছেন, “যারা পরীক্ষা নিচ্ছেন বা পরীক্ষা নিয়োগের সঙ্গে যুক্ত রয়েছেন এরা পরোক্ষে বা প্রত্যক্ষে দুর্নীতির সঙ্গে জড়িত। দুর্নীতিমুক্ত কোনও কিছুই করতে পারে না। এরা ছাত্রদের দুর্নীতির সঙ্গে যুক্ত করে দেয়।”

তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ অবশ্য দাবি করেছেন, “এগুলো ভয় তৈরি করার জন্য করা হয়। বহু জায়গায় এমন কোনও ব্যক্তি রয়েছেন যারা কেউ সিপিএম বা বিজেপি সমর্থক, তারা এই কাজ করতেই পারেন। কিন্তু আসল বিষয় হল যে সময় এই ঘটনা ঘটেছে সেই সময় পরীক্ষার্থীরা হলের ভিতরেই ছিল।”

তবে যে সময় প্রশ্নপত্র ভাইরাল হয় সেই সময় পরীক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছিলেন। ফলে তারা উপকৃত হননি। কোনও অসাধু চক্র ইচ্ছাকৃত পর্ষদকে কালিমালিপ্ত করতে এই ঘটনা ঘটিয়েছে। বলে পর্ষদ সূত্রে খবর। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর