taylor-diz-camel-racing

ব্যুরো নিউজ, ২৩ সেপ্টেম্বর :আমেরিকার টেক্সাসের মাল্টন থেকে সৌদি আরবের শহর তাইফের দূরত্ব প্রায় ১২,৭০০ কিমি। এতটা পথ পাড়ি দিয়ে, সাত বছর পর, উটের দৌড়ে বিজয়ের শিরোপা অর্জন করলেন টেলর ডিজ়। পেশায় পুষ্টিবিদ হলেও, উটের জকি হিসেবে তার নাম ছড়িয়ে পড়েছে বিশ্বজুড়ে।

দিল্লির মুখ্যমন্ত্রী পদ ছাড়বেন অরবিন্দ কেজরীওয়াল: নির্বাচনের আগে নতুন ঘোষণা

স্বপ্নের পেশা ডিজে

ছোটবেলায় ঘোড়ায় চড়ার অভিজ্ঞতা থাকায় উটের পিঠে চড়ে দৌড়ানোর ক্ষেত্রে তার জন্য নতুনত্ব খুব একটা ছিল না। ২০২২ সালে তার উট দৌড়ের যাত্রা শুরু হয়, কিন্তু সৌদি আরবের প্রতি তার আকর্ষণ শুরু হয় ২০১৭ সালে যখন তিনি সংযুক্ত আরব আমিরশাহিতে বেড়াতে যান। এরপর  তিনি সেখানেই বসবাস শুরু করেন।

সৌদি আরবে ঐতিহ্যগতভাবে উটের দৌড় ছিল পুরুষদের খেল। কিন্তু ২০২০ সালে মহিলাদের জন্য উটের দৌড়ে অংশ নেওয়ার সুযোগ তৈরি হয়। এই পরিবর্তনটি টেলরের মতো অনেক মহিলার জন্য নতুন পথের সূচনা করে। তিনি ‘ক্রাউন প্রিন্স ক্যামেল’ উৎসবে ৩.৫৭ সেকেন্ডে দৌড় শেষ করে ইরানি প্রতিযোগীকে হারিয়ে বিজয়ের শিরোপা অর্জন করেন।

পুজোর ছুটিতে এইবার ঘুরে আসুন ম্যাকলাস্কিগঞ্জ

টেলর জার্মান প্রবাসী লিন্ডা ক্রোকেনবার্গারের সহযোগিতায় ‘অ্যারাবিয়ান ডেজ়ার্ট ক্যামেল রাইডিং সেন্টার’-এ প্রশিক্ষণ নিতে শুরু করেন। ক্রোকেনবার্গারও মহিলা হওয়ায় উটের পিঠে চড়ার জন্য অনেক বাধার সম্মুখীন হন। ২০২১ সালে কেন্দ্রটি খোলার অনুমতি পেলে, টেলর নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেন।

টেলরের মতে, উটের জকি হতে গেলে প্রথমে অবলা প্রাণীদের প্রতি সচেতনতা এবং নিজের শরীরের প্রতি যত্ন নিতে হয়। তিনি জানান, মহিলাদের জন্য উটের দৌড়ে অংশগ্রহণ করা একটি সাহসিকতার কাজ। উটের শারীরিক স্বাস্থ্য ও প্রতিযোগিতার ফলাফল একে অপরের সাথে যুক্ত। দীর্ঘ দৌড়ে সফল হতে হলে উট ও জকির উভয়েরই শারীরিকভাবে সুস্থ থাকতে হবে।

বানভাসি দুর্গতদের পাশে শুভেন্দু অধিকারী,এক মানবিকতার উদাহরণ

এখন টেলর ডিজ় শুধু একজন বিজেতা নন, তিনি একজন অনুপ্রেরণা। উটের দৌড়ে মহিলাদের অংশগ্রহণের নতুন দ্বার খুলে দিয়ে, তিনি সমাজে নারীর শক্তি এবং সক্ষমতার এক উজ্জ্বল উদাহরণ স্থাপন করেছেন। তার এই যাত্রা কেবল একজন মহিলার সাফল্য নয়, বরং এটি একটি আন্দোলনের প্রতীক, যা প্রমাণ করে যে সাহস, অধ্যবসায় এবং স্বপ্ন দেখার মাধ্যমে নারীরা যেকোনো প্রতিকূলতাকে জয় করতে পারে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর