Swastika Mukherjee RG Kar Protest social media

ব্যুরো নিউজ, ২১ সেপ্টেম্বর :এক মাসে আমি অনেক কথা বলেছি, হয়তো জীবনে কখনও এতটা সোচ্চার হয়নি। আশঙ্কা করেছিলাম, দুর্গাপুজোর মতো আনন্দের সময়েও কি আমরা মনখারাপ নিয়ে বসে থাকব? সোশ্যাল মিডিয়ায় নানা কটাক্ষের মুখোমুখি হতে হয়েছে, কিন্তু তাতে তো প্রতিবাদ থেমে থাকার কথা নয়। কুণাল ঘোষের সিনেমা ‘টেক্কা’ নিয়ে আলোচনা হচ্ছে, সেখানেও মন ভালো করার জন্য ছবিটি দেখতে যাওয়ার আহ্বান জানাচ্ছি।

রাজস্থানে চিতাবাঘ আতঙ্ক প্রান হারালেন  যুবক ও কিশোরী

উৎসব ও আন্দোলনের প্রতিবাদ

কটাক্ষ এবং কটূক্তির মধ্যে আমরা বেশি গুরুত্ব দিচ্ছি, কিন্তু সে সবের উত্তর দেওয়ার প্রয়োজন কি আছে? বন্ধ প্রোফাইলের আড়ালে বসে যারা মন্তব্য করে, তাদের গুরুত্ব দেওয়ার কি দরকার? মেয়েদের সম্পর্কে আলোচনা করতে গিয়ে কেন শুধু শরীর নিয়েই কথা বলা হয়? ট্রোল করার লোকের সংখ্যা কম, কিন্তু কাজের প্রচার করা আমার কাছে জরুরি। ছবির প্রচার করতে হলে কিছুটা সাজসজ্জারও দরকার হয়, কিন্তু মন খারাপের সময়ে সেই  বিষয় নিয়ে ভাবা কঠিন।

টালা থানার প্রাক্তন ওসির পলিগ্রাফ টেস্ট, সিবিআইয়ের নতুন পদক্ষেপ

আমি দেখতে পাচ্ছি, টলিপাড়ার মধ্যে বিভিন্ন মত রয়েছে। কেউ চুপ, কেউ মাসে একবার নামছে ‘বিচার চাই’ বলতে। আমি সরাসরি আন্দোলনে যুক্ত আছি এবং সে কারণেই সোচ্চার হচ্ছি। আর সেইসঙ্গে, আমার কাছে উৎসবের সময় আলাদা। আন্দোলন চলবে, তবে উৎসবে ফিরে যাওয়ার অনুভূতি কীভাবে হবে?

জুনিয়র ডাক্তারদের আন্দোলনে নতুন বিতর্ক; অভিযোগের জবাব দিল ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্ট

আমাদের প্রতিবাদের ভাষা ঠিক রাখতে হবে, এবং নিরাপত্তার জন্য আমাদের সংগ্রাম চালিয়ে যেতে হবে। আমি জানি, উৎসবে যুক্ত হতে হলেও, প্রতিবাদের কথাগুলো ভুলে যাওয়া যাবে না। সেই সব মহিলারা যারা আমাদের জন্য রাতের বেলা চা এনে দিচ্ছেন, তাদের কথাও মনে রাখতে হবে। এসব মানুষের সাথে যুক্ত হয়ে আমি এগিয়ে যেতে চাই। নিরাপদ থাকার জন্য পিছিয়ে আসব না, প্রতিবাদের আওয়াজ তুলে যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর