supreme-court-arji-kar-hospital-case-hearing

ব্যুরো নিউজ,১ অক্টোবর:সোমবার সুপ্রিম কোর্টে আরজি কর হাসপাতাল মামলার শুনানি হয়েছে। প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় এই মামলার বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। এখন নতুন করে কিছু হবে না এবং পরবর্তী শুনানি হবে ১৪ অক্টোবর, যখন দুর্গাপুজোর উৎসব শেষে সাধারণ ছন্দে ফিরবে মানুষ। সেদিন সিবিআইকে আবার নতুন স্ট্যাটাস রিপোর্ট জমা দিতে হবে এমন নির্দেশও তিনি দিয়েছেন।

সুপ্রিম নির্দেশ:মানহানির ফৌজদারি অভিযোগের তদন্ত হবে

ধর্ষণ ও খুনের মামলায় সিবিআইকে নির্দেশ

১২ অক্টোবর বিজয়া দশমী, এর দুই দিন পর ১৪ অক্টোবর পুনরায় এই মামলার শুনানি হবে। আজকের শুনানিতে সিবিআই আদালতে তাদের স্ট্যাটাস রিপোর্ট জমা দিয়েছে। রিপোর্টে উল্লেখ করা হয়েছে, নির্যাতিতার চোখে গুরুতর আঘাত লেগেছে। এ নিয়ে প্রধান বিচারপতি প্রশ্ন তুলেছেন, “ঘুমন্ত অবস্থায় এটি কীভাবে ঘটেছে?” তিনি তদন্তের অধীনে থাকা ব্যক্তিদের নামের তালিকা আদালতে জমা দেওয়ার জন্য সিবিআইকে নির্দেশ দেন।রাজ্যের আইনজীবী জানান, ইতোমধ্যে পাঁচজনকে তদন্তে যুক্ত করা হয়েছে। বিচারপতি জানতে চান, কাদের নাম যুক্ত করা হয়েছে। রাজ্য পক্ষ থেকে আশ্বস্ত করা হয় যে, সিবিআই যদি নামের তালিকা দেয়, তবে পদক্ষেপ করা হবে।আজকের শুনানিতে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন বেঞ্চ সিবিআইয়ের স্ট্যাটাস রিপোর্ট খতিয়ে দেখে এবং জানায়, তদন্ত চালিয়ে যেতে পারে সিবিআই। প্রধান বিচারপতি বলেন, “সিবিআই তদন্তে অনেক গুরুত্বপূর্ণ লিড উঠে এসেছে, তারা তাদের কাজ চালিয়ে যাক।” নির্যাতিতার চোখে গুরুতর আঘাত লাগার বিষয়ে সলিসিটর জেনারেল জানান, “চশমা না খুলে ঘুমোনোর কারণে এই আঘাত লেগেছে।” রাজ্যের আইনজীবী আরও বলেন, “যে কোনো প্রভাবশালী ব্যক্তি হোন না কেন, সিবিআই নামের তালিকা দিলে পদক্ষেপ করা হবে।”

কালীঘাটে এবারের পুজোর থিম ‘মানতপুরী’

এছাড়া, প্রধান বিচারপতি নির্দেশ দিয়েছেন যে, আগামী ৩১ অক্টোবরের মধ্যে হাসপাতালগুলিতে সিসি ক্যামেরা বসানো এবং সমস্ত কাজ সম্পন্ন করতে হবে। জুনিয়র ডাক্তারদের আইনজীবী ইন্দিরা জয়সিং বলেন, “এটি সাধারণ খুন ও ধর্ষণের ঘটনা নয়। আমাদের কাছে ঘটনার দিন ক্রাইম সিনে থাকা চারজনের নাম রয়েছে।” তিনি হাসপাতালের সাতজনকে সাসপেন্ড করারও দাবি করেন।

URL Slug: supreme-court-arji-kar-hospital-case-hearing

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর