Sheikh Hasina Visit India

ব্যুরো নিউজ, ২১ জুন : শুক্রবার দ্বিপাক্ষিক বৈঠকে যোগ দিতে দুদিনের ভারত সফরে আসছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সূত্রের খবর প্রধনমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণেই তাঁর এই ভারত সফর। নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হিসেবে তৃতীয়বার শপথ নেওয়ার পর এই প্রথম দুই রাষ্ট্রপধানের দ্বিপাক্ষিক বৈঠক। ২১ ও ২২ জুন শেখ হাসিনা থাকবেন দিল্লিতে।

আন্তর্জাতিক যোগা দিবসে সামিল হয়ে ভাতা-ভর্তুকির খোঁচা দিতে ছাড়েননি শুভেন্দু অধিকারী

প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকের পাশাপাশি রয়েছে একাধিক কর্মসূচি

দ্বিপাক্ষিক বৈঠকে কী কী বিষয়ে আলোচনা হতে পারে সেই বিষয়ে বাংলাদেশ বা ভারতের বিদেশ মন্ত্রকের তরফে কিছু জানানো না হলেও, তিস্তা চুক্তির বিষয়ে দুই পক্ষের মধ্যে আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়াও পুরনো চুক্তিগুলি আরও দৃঢ় করা হতে পারে। বেশ কিছু বিষয়ে দুপক্ষের মধ্যে সহযোগিতার বিষয়েও আলোচনা হতে পারে বলে সূত্রের খবর। দুদিনের ভারত সফরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকের পাশাপাশি সাক্ষাত করবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, উপরাষ্ট্রপতি জগদীপ ধনকরের সঙ্গে। সূত্রের খবর শেখ হাসিনা বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গেও বৈঠক করতে পারেন।

BJP Helpline

সূত্রের খবর, শনিবার রাষ্ট্রপতি ভবনে তাঁকে আনুষ্ঠানিক সংবর্ধনা এবং ‘গার্ড অফ অনার’ দেওয়া হবে। উল্লেখ্য, চলতি মাসের ৯ জুন প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদীর শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রিত বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে ছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আবার প্রায় ১৫ দিনের কম সময়ের ব্যবধানে ভারত সফরে আসছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। তৃতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদীর শপথ নেওয়ার পর এই দ্বিপাক্ষিক বৈঠক বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর