Sayantika in the face of public anger

ব্যুরো নিউজ, ২০ ফেব্রুয়ারি: নিম্ন মানের সামগ্রী দিয়ে রাস্তা তৈরি হয়েছে। আর সেই অভিযোগেই সরব হয়েছেন স্থানীয়রা। স্থানীয়দের ক্ষোভের মুখে তৃণমূল নেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়।

এবার মতুয়া অধ্যুষিত এলাকায় বাতিল আধার কার্ড

বাঁকুড়ার সারেঙ্গা ব্লকের বারপাখান মোড় থেকে শালুইমুড়া গ্রাম পর্যন্ত রাস্তা। মোট দেড় কিলোমিটার রাস্তা পাকা করার কাজ শুরু হয় পথশ্রী প্রকল্পে। আর সেই কাজ শুরু হতেই স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, রাস্তা তৈরির কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে।

Advertisement of Hill 2 Ocean

দীর্ঘদিন ধরে ওই কাঁচা রাস্তা দিয়ে যাতায়াত সাধারন মানুষের। এতোগুলো বছর ধরে শীত, গ্রীষ্ম, বর্ষায় নানান ঝক্কি পুইয়েছেন তারা, বর্ষায় জল-কাদার মধ্যেই হাঁট-বাজার করতে হয়েছে। ছেলে পুলেদের যেতে হয়েছে স্কুল- কলেজে। কিন্তু এবার স্বস্তির পালা। অবশেষে রাস্তা হচ্ছে। আর জল-কাঁদার সমস্যা থাকবে না, এই ভেবেই মুখে হাসি ফুটেছে গ্রামবাসীদের। কিন্তু, সেখানেও সমস্যা। রাস্তা হচ্ছে বটে, তবে তা নিম্নমানের সামগ্রী দিয়ে। কিন্তু তা জনগণ মানবে কেন? এর তা নিয়েই ফুসছেন বাঁকুড়ার সারেঙ্গা ব্লকের মানুষেরা।

এই ক্ষোভের আঁচ পেতেই এলাকায় হাজির হন তালডাংড়ার বিধায়ক অরূপ চক্রবর্তী ও তৃণমূল নেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। সরেজমিনে খতিয়ে দেখেন রাস্তার কাজ। মানুষের সঙ্গে কথাও বলেন তারা। ফলে সাধারণের ক্ষোভ যে বাড়ছে তা বুঝে রীতিমতো আঘাতে মলম লাগানোর কাজ সারেন। নিম্নমানের সামগ্রী ফিয়ে কাজের অভিযোগ সত্যি হলে ঠিকাদারের টাকা আটকে দেওয়া হবে বলে হুঁশিয়ারিও দেন তাঁরা।

তবে এ সবই নাটক। ঘটনায় এমনটাই কটাক্ষ স্থানীয় বিজেপি নেতৃত্বের। তাদের দাবি, তৃণমূল নেতারা সব সরকারি প্রকল্প থেকেই মোটা টাকার কাটমানি নিয়েছে। পথশ্রী প্রকল্প থেকেও মোটা অঙ্কের কাটমানি নিয়েছে তারা। তারফলেই এমন নিম্ন মানের সামগ্রী ব্যবহার করতে বাধ্য হচ্ছে ঠিকাদাররা। এদিকে জনরোষের খবর পেতেই এলাকায় গিয়ে তৃণমূল নেতারা নাটক করছেন। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর