russia-warns-catastrophic-consequences-ukraine-long-range-missiles

ব্যুরো নিউজ,১৬ সেপ্টেম্বর:রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন পশ্চিমা দেশগুলিকে সতর্ক করেছেন যে ইউক্রেনকে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র সরবরাহ করলে ভয়ঙ্কর পরিণতি হতে পারে। সেন্ট পিটার্সবার্গে এক বক্তৃতায় পুতিন জানিয়েছেন, নেটো দেশগুলি যদি ইউক্রেনকে এসব অস্ত্র ব্যবহারের অনুমতি দেয়, তবে রাশিয়া কঠোর প্রতিক্রিয়া দেখাবে।

পাকিস্তানের প্রথম নারী আম্পায়ার: সালিমা ইমতিয়াজের আন্তর্জাতিক মঞ্চে অভিষেক

নেটো দেশগুলির সঙ্গে সংঘাতে পরিণত হবে

পুতিনের মতে, যদি ইউক্রেনকে এই ধরনের ক্ষেপণাস্ত্র দেওয়া হয়, তাহলে তা সরাসরি নেটো দেশগুলির সঙ্গে সংঘাতে পরিণত হবে। এই হুমকির ফলে বিশ্বজুড়ে তৃতীয় বিশ্বযুদ্ধের আশঙ্কা দেখা দিয়েছে। বিশেষজ্ঞরা মনে করছেন, রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ সীমাবদ্ধ না থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়তে পারে।বর্তমানে ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাচ্ছে রাশিয়া, এবং পশ্চিমী দেশগুলি ইউক্রেনকে বিভিন্ন ধরনের সামরিক সহায়তা দিচ্ছে। পশ্চিমী দেশগুলি ইউক্রেনকে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র ব্যবহারের অনুমতি দিলে, তা রাশিয়ার পক্ষ থেকে একটি বড় ধরনের সামরিক পদক্ষেপ হিসেবে বিবেচিত হবে।

শুভমন গিলকে বিশ্রাম: বাংলাদেশ সিরিজে দলের বাইরে থাকবেন

গত জুন মাসে ইউক্রেন ক্রিমিয়ায় রুশ লক্ষ্যবস্তুতে ক্ষেপণাস্ত্র হামলা চালায়, এবং বর্তমানে রাশিয়া ইউক্রেনের ১৭.৫ শতাংশ ভূমি নিয়ন্ত্রণ করছে। এছাড়া, আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন এবং অন্যান্য পশ্চিমী নেতারা ইউক্রেনকে সহায়তা করতে বেশ কয়েকটি বৈঠক করেছেন। নেটো সদস্য দেশগুলিও প্রতি বছর ইউক্রেনের সামরিক সরঞ্জামাদি কিনতে বিশাল পরিমাণ অর্থ বরাদ্দ করছে।যদি ইউক্রেনকে রাশিয়ার অভ্যন্তরে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র হামলার অনুমতি দেওয়া হয়, তাহলে তা ব্যাপক যুদ্ধের ইঙ্গিত হতে পারে, যা রাশিয়া-ইউক্রেনের যুদ্ধকে বিশ্বযুদ্ধের দিকে ঠেলে দিতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর