rule on match fixing football IFA

ব্যুরো নিউজ,১৭ সেপ্টেম্বর :সোমবার গভর্নিং বডির সভা শেষে আইএফএ বেশ কিছু গুরুত্বপূর্ণ নতুন নিয়ম চালু করার সিদ্ধান্ত নিয়েছে। মূলত, ম্যাচ গড়াপেটা ও খেলার প্রতিভা নিয়ে কঠোর অবস্থান গ্রহণের পাশাপাশি ফুটবলার ট্রান্সফার এবং চিকিৎসাজনিত কারণে খেলোয়াড় বদলের ক্ষেত্রে কিছু সংশোধন আনা হচ্ছে। এই নতুন নিয়মগুলি আগামী বছরের কলকাতা লিগ থেকে কার্যকর হবে।

ইজ়রায়েলে হুথির হাইপারসনিক হামলা: আন্তর্জাতিক মহলে শোরগোল

ফুটবল মাঠে নিষেধাজ্ঞার নতুন যুগ

মামাবাড়ি পাড়ি দিল চন্দ্রযান-৩

আইএফএ ঘোষণা করেছে যে, যদি কোনও ক্লাব সরাসরি বা পরোক্ষভাবে ম্যাচ গড়াপেটা করার চেষ্টা করে বা খেলার ফলাফল প্রভাবিত করার উদ্দেশ্যে অপরাধমূলক কর্মকাণ্ডে লিপ্ত থাকে, তবে সেই ক্লাবের প্রতিযোগিতায় অর্জিত সমস্ত পয়েন্ট বাতিল করা হবে। ক্লাবটিকে আর্থিক জরিমানা করা হবে এবং কমপক্ষে দু’বছরের জন্য আইএফএ-র সমস্ত প্রতিযোগিতা থেকে নির্বাসিত করা হতে পারে। গুরুতর অপরাধ হলে ক্লাবের অনুমোদন স্থায়ীভাবে বাতিল করা হতে পারে এবং সংশ্লিষ্ট খেলোয়াড়, কোচিং স্টাফ অথবা কর্মকর্তার বিরুদ্ধে আজীবন নিষেধাজ্ঞার ব্যবস্থা নেওয়া হবে। শৃঙ্খলারক্ষা কমিটির সিদ্ধান্তই চূড়ান্ত হবে এবং এ বিষয়ে কোনো আপিলের সুযোগ থাকবে না।

বিরাট কোহলির প্রশংসা: তরুণ সরফরাজের স্বপ্ন পূরণের গল্প

চিকিৎসাজনিত কারণে খেলোয়াড় বদলের ক্ষেত্রে, ক্লাবকে মেডিক্যাল কমিটিতে সরকারিভাবে আবেদন জমা দিতে হবে। আবেদনপত্রে একজন স্বীকৃত চিকিৎসক দ্বারা সম্পন্ন সমস্ত মেডিক্যাল পরীক্ষার রিপোর্ট এবং খেলোয়াড়ের অক্ষমতা সংক্রান্ত তথ্য প্রদান করতে হবে। যদি আবেদনপত্রে কোনো অস্পষ্টতা বা খামতি থাকে, তবে তা বাতিল হবে। আইএফএ-র মেডিক্যাল কমিটি খেলোয়াড়কে পরীক্ষার জন্য ডেকে পাঠাতে পারে, এবং উপস্থিতি বাধ্যতামূলক। অংশ না নিলে বা তথ্য প্রতারণার চেষ্টা করলে, ফুটবলার পরিবর্তনের অনুরোধ খারিজ হবে এবং ক্লাবের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

বিরাটকে জন্মদিনের একরাশ শুভেচ্ছাবার্তায় ভরালেন সচিন

প্রিমিয়ার ডিভিশনের ক্লাবগুলির জন্য, প্রতিটি ট্রান্সফারের জন্য বাধ্যতামূলক ট্রান্সফার ফি হিসেবে ১৫,০০০ টাকা অথবা খেলোয়াড়ের চুক্তির মূল্য অনুযায়ী ২০%-এর মধ্যে যেটি বেশি সেটি ধার্য করা হবে। প্রথম ডিভিশন ক্লাবগুলির জন্য ১০,০০০ টাকা এবং অন্যান্য বিভাগের জন্য ৩,০০০ টাকা ধার্য করা হয়েছে। এই ফি নিয়ে কোনো আলোচনা হবে না এবং খেলোয়াড়ের রেজিস্ট্রেশনের জন্য আবেদন জমা দেওয়ার সময় সম্পূর্ণ টাকা দিতে হবে, পাশাপাশি বাধ্যতামূলক নো অবজেকশন সার্টিফিকেটও জমা দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর