pujo-price-hike-market-situation

ব্যুরো নিউজ, ৫ অক্টোবর :পুজোর আগে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ অঞ্চল বন্যায় প্লাবিত হয়েছে, যার ফলে অনেক জমি ভেসে গেছে। এর প্রভাব পড়েছে বাজারমূল্যে, এবং দুর্গা পূজায় সাধারণ মধ্যবিত্ত ক্রেতাদের জন্য চরম বিপর্যয় সৃষ্টি করেছে। সবজি এবং অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম শুনে ক্রেতাদের মধ্যে হতাশা দেখা দিয়েছে। অনেকেই বাজারে গিয়ে প্রয়োজনীয় পণ্য কিনতে গিয়ে দ্বিধায় পড়ছেন।

ধর্মতলায় পুলিশি অত্যাচারঃ জুনিয়র চিকিৎসকের উপর হামলা, বিজেপির প্রতিবাদ

কোন কোন সবজির দাম বেড়েছে?

জুনিয়র ডাক্তারদের জিবি বৈঠক, আন্দোলনের পরবর্তী পদক্ষেপ নির্ধারণ

বিক্রেতাদের মতে, বন্যার ফলে উৎপাদনে ব্যাপক ক্ষতি হয়েছে। যার কারণে যোগান কমে গেছে এবং দাম বৃদ্ধি পেয়েছে। পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা বাজারে গিয়ে দেখা যাচ্ছে, কাঁচা লঙ্কা ১০০ থেকে ১৫০ টাকা, বেগুন ১০০ টাকা, ঝিঙে ৫০ থেকে ৬০ টাকা এবং করোলার দাম ৪০ থেকে ৫০ টাকা কেজি। এছাড়া, ছোট আকারের ফুলকপি ৩০ টাকা, ছোট লাউ ২০ টাকা, এবং কুঁদরি ও পটল ৫০ থেকে ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে।

দেবশ্রী ও প্রসেনজিৎকে এই দুই জুটিকে কবে দেখা যাবে পর্দায়? অধির আগ্রহে ভক্তরা

এক প্রাথমিক শিক্ষক জানিয়েছেন, ‘বরবটির দাম ১০০ টাকা, বেগুনের দামও ১০০ টাকা। পরিস্থিতি ভয়ঙ্কর।’কৃষকরাও জানাচ্ছেন, তাদের জমিতে বিপুল ক্ষতি হয়েছে, তাই জোগানে অভাব দেখা দিয়েছে। বিক্রেতারা আশা করছেন, দাম কমবে কিনা তা বলতে পারছেন না। তারা বলছেন, ‘পুজোর মুখে দাম আরও বাড়বে, কারণ বন্যার জন্য ফলন কমেছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর