rg kar doctor protest

ব্যুরো নিউজ,১০ সেপ্টেম্বর: আর জি কর হাসপাতালের মৃতা তরুণী চিকিৎসকের ধর্ষণ এবং খুনের প্রতিবাদে  জুনিয়র ডাক্তাররা কর্ম বিরতির সিদ্ধান্ত নিয়েছিলেন। ডাক্তারদের কর্ম বিরতির  জেরে স্বাস্থ্য পরিষেবা বিঘ্নিত হচ্ছে।বিনা চিকিৎসায় মৃত্যু হয়েছে প্রায় ২৫ জনের। প্রায় ছয় লক্ষ মানুষ চিকিৎসা পাচ্ছেন না। দেড় হাজারেরও বেশি রোগীর এনজিওগ্রাফি টেস্ট করা হয়নি। ফলে রোগীরা বিনা চিকিৎসায় বাড়ি ফেরত যাচ্ছেন।

মুখ্যমন্ত্রী পুজোর আনন্দে মেতে উঠতে বলে তিব্র নিন্দার মুখে

বিকেল পাঁচটার মধ্যে কাজে ফিরে যাওয়ার নির্দেশ

রাজ্য সরকারের করা এই সমস্ত অভিযোগের ভিত্তিতে সোমবার সুপ্রিম কোর্ট আন্দোলনকারী ডাক্তারদের বিকেল পাঁচটার মধ্যে কাজে ফিরে যাওয়ার নির্দেশ দিয়েছেন । সুপ্রিম কোর্ট জানিয়েছে আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের বিরুদ্ধে কোন শাস্তিমূলক পদক্ষেপ নেওয়া হবে না কিন্তু এরকম ভাবে লাগাতার কর্মবিরতি চালাতে থাকলে রাজ্য সরকার তাদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে পারবে।

পেটের সমস্যায় ভুগছেন? চিন্তা করবেন না, উপকারে আসতে পারে বিশেষ ধরনের চা

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় সোমবার পরিষ্কার ভাষায় জানিয়ে দিয়েছেন ‘দায়িত্বে অবহেলা করে প্রতিবাদ চলতে পারে না’। সুপ্রিম কোর্ট আরো জানিয়েছেন ডাক্তারদের নিরাপত্তা নিশ্চিত করতে রাজ্যের পুলিশ প্রশাসনকে তৎপর থাকতে হবে।সুপ্রিম কোর্টের এই  নির্দেশের পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নের বৈঠকে তিনিও ডাক্তারদের কাজে ফেরার আহ্বান জানান।

সুপ্রিম কোর্টর নির্দেশে আজ মঙ্গলবার বিকেল পাঁচটা থেকে সমস্ত জুনিয়ার ডাক্তারদের কর্মবিরতি বন্ধ করে কাজে ফেরার কথা কিন্তু আন্দোলনকারী জুনিয়র ডাক্তাররা সাফ জানিয়ে দিয়েছেন যে তারা কাজে যোগ দেবেন না।তাদের এই আন্দলন চলতেই থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর