police-brutality-dharamtala-junior-doctors-protest

ব্যুরো নিউজ,৫ অক্টোবর:ধর্মতলায় এক জুনিয়র চিকিৎসককে পুলিশের লাথি মারার অভিযোগ উঠতেই বিজেপির নেতারা প্রতিবাদে সরব হয়েছেন। শুক্রবার এই ঘটনার পর চূড়ান্ত বিশৃঙ্খলা তৈরি হয় ধর্মতলা চত্বরে। জুনিয়র চিকিৎসকরা প্রতিবাদ জানিয়ে ধর্মতলার মোড়েই অবস্থান বিক্ষোভে বসে পড়েন।রাজ্যের পুলিশবাহিনীর বিরুদ্ধে অভিযোগ তুলে বিজেপি নেতারা জানান, পুলিশের এহেন আচরণ মুখ্যমন্ত্রীর প্রতি জুনিয়র চিকিৎসকদের বিশ্বাস ভেঙে দিয়েছে। তারা স্পষ্ট ভাষায় বলেন, এই ধরনের হামলা আরজি কর কাণ্ডের প্রতিবাদের শান্তিপূর্ণ আন্দোলনকে ক্ষতি করবে।

পুজোর সন্ধ্যায় বাড়িতে বানিয়ে ফেলুন সহজ সুস্বাদু রেসিপি মুর্শিদাবাদি মুরগি ভাজা

শুক্রবার ঠিক কী ঘটেছিল ধর্মতলায়?

আরজি কর কাণ্ডের প্রতিবাদে আন্দোলনরত জুনিয়র চিকিৎসকরা এর আগেই শুক্রবারের জন্য কিছু কর্মসূচি স্থির করে রেখেছিলেন। তারা এসএসকেএম থেকে ধর্মতলা পর্যন্ত একটি মিছিল করার পরিকল্পনা করেছিলেন এবং সেখানে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পরবর্তী কর্মসূচি ঘোষণা করার কথা ছিল।তবে পুলিশ তাদের মিছিলের অনুমতি কেবলমাত্র ধর্মতলার ওয়াই চ্যানেলে পর্যন্ত সীমাবদ্ধ রেখেছিল। এ কথা শুনে আন্দোলনরত জুনিয়র চিকিৎসকরা পুলিশের যুক্তি মানতে অস্বীকার করেন, যার ফলে পুলিশের সঙ্গে তাদের মধ্যে তর্ক শুরু হয়। কয়েকজন জুনিয়র চিকিৎসক ওয়াই চ্যানেলে বসে পড়েন এবং পুলিশ তাদের উঠানোর চেষ্টা করে।একই সময়ে, অন্য একটি দলের জুনিয়র চিকিৎসকরা সাংবাদিক বৈঠকের জন্য আসবাবপত্র নিয়ে আসার সময় পুলিশ সেই গাড়ি আটকে দেয়। এর মধ্যেই মেডিক্যাল কলেজের এক জুনিয়র চিকিৎসককে পুলিশ লাথি মারার অভিযোগ ওঠে। আন্দোলনকারীরা বলেন, পুলিশ তাদের উদ্দেশে অশালীন মন্তব্যও করে।

সিবিআইয়ের মামলায় জটিলতাঃ জামিনের জন্য সংগ্রাম

এই ঘটনার প্রতিবাদে ধর্মতলার মেট্রো চ্যানেলে বসে পড়েন জুনিয়র চিকিৎসকরা, যার ফলে পুরো এলাকা কার্যত অবরুদ্ধ হয়ে পড়ে।রাজ্যের বিরোধী রাজনৈতিক শিবিরের সদস্যরা টেলিভিশনে এই ঘটনার খবর পেয়ে সরাসরি পুলিশকে কাঠগড়ায় তোলেন। বিজেপি নেতা তরুণজ্যোতি তিওয়ারি ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে লেখেন, “এই লাথিটি ডাক্তারবাবুদের উপর নয়, বরং পুলিশ মন্ত্রীর পুলিশের এই লাথি মারলো ডাক্তারবাবুদের মুখ্যমন্ত্রীকে ভরসার উপর।” তিনি অভিযোগ করেন, এই ঘটনাই মুখ্যমন্ত্রীর আসল চেহারা তুলে ধরছে এবং সরকারি কর্মচারী থেকে চাকরিপ্রার্থীরা সবাই এই বিষয়ে একমত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর