pets-for-health-and-happiness

ব্যুরো নিউজ, ২৭ সেপ্টেম্বর :অনেকেই প্রশ্ন করেন,বাড়িতে পোষ্য প্রাণী রাখার কি উপকার? আসলে, আমরা কি সবকিছু শুধুমাত্র লাভের জন্যই করি? পোষ্য প্রাণী আমাদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের জন্য অত্যন্ত উপকারী।পোষ্য প্রাণী একটি জীবন্ত সত্তার দায়িত্ব গ্রহণের সঙ্গে যুক্ত। তাদের দেখভালের জন্য খাবার দেওয়া, সময় দেওয়া, এমনকি মলমূত্র পরিষ্কার করা—এটি আমাদের দৈনন্দিন জীবনে থেকে যায়। বিড়াল বা কুকুরের সঙ্গে দৌড়ঝাঁপ করা আমাদের শারীরিক ফিটনেস বজায় রাখে। বিশেষ করে কুকুরের মালিক হলে আপনাকে রোজ হাঁটতে বের হতে হবে, যা শরীরের পেশিগুলো সচল রাখতে সহায়তা করে এবং ওজন নিয়ন্ত্রণে সাহায্য করে।

প্রেমের চাপ কি কখনও আইন ভাঙার কারণ হতে পারে?

পোষ্য প্রাণী রাখার সুবিধা

অবিরাম বর্ষণে বিপর্যস্ত উত্তরবঙ্গের পরিবহণ

শারীরিক কর্মকাণ্ডের মাধ্যমে উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, হৃদ্‌রোগ, স্ট্রোকের মতো মারাত্মক রোগ প্রতিরোধ করা সম্ভব। ক্লান্ত দিনের শেষে আপনার পোষ্য প্রাণীটি যখন আনন্দে আপনার দিকে ছুটে আসে, তখন তা মানসিক ক্লান্তি দূর করতে সাহায্য করে।

মানসিক চাপের সময় পোষ্য প্রাণীর সঙ্গে কাটানো মুহূর্তগুলো খুবই উপকারী। পোষ্যরা আমাদের হতাশা কাটাতে এবং নতুনভাবে জীবনকে দেখার শক্তি যোগাতে পারে। তারা একাকীত্বও দূর করে। পোষ্য প্রাণী থাকলে একাকিত্বের ঝুঁকি কমে যায়, এবং রাতে ভালো ঘুম হওয়ার সম্ভাবনা বাড়ে।

আরজি করে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুন, বিজেপি বিধায়কের বিস্ফোরক মন্তব্য

এছাড়া, পরিবারের সদস্যদের মধ্যে বিবাদ থাকলেও পোষ্য প্রাণীর মাধ্যমে সেই পরিস্থিতি সহজ হয়ে আসে। পোষ্য প্রাণী শিশুদেরও সামাজিক দক্ষতা বৃদ্ধি করতে সাহায্য করে, কারণ তাদের সঙ্গে মিথস্ক্রিয়ায় শিশুদের মধ্যে দয়া এবং পরোপকারের গুণ বিকশিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর