psris olympics 2024

ব্যুরো নিউজ,৯ আগস্ট: ২০২৪ এর প্যারিস অলিম্পিক্সে এখনো পর্যন্ত ভারতের পদক সংখ্যা মোট পাঁচটি।অর্থাৎ ভারতের ঝুলিতে মোট চারটি ব্রোঞ্জ এবং একটি রুপোর প্রাপ্তি হয়েছে।২০২০ অলিম্পিক্সে অর্থাৎ টোকিও অলিম্পিক্সে ভারতের মোট পদক সংখ্যা ছিল ৭। তার মধ্যে ছিল একটি সোনা, দুটো রুপো এবং চারটি ব্রোঞ্জ। এবছর অলিম্পিকে একটাও সোনার পদকপ্রাপ্তি ঘটেনি। তারই সাথে সাথে পদক সংখ্যার নিরিখেও এবারের অলিম্পিক্সে  পিছিয়ে ভারত। আজ শুক্রবার অবশ্য ছেলেদের বিভাগে ৫৭ কেজি কুস্তির ইভেন্টে ব্রোঞ্জের লড়াইতে নামবেন ভারতীয় কুস্তিগীর আমান শেরাওয়াত।  আজ যদি তিনি ব্রোঞ্জ পদক পান তাহলে অবশ্য এবারের মোট পদক সংখ্যা হবে ৬ টি।

একদিনে ২৯ জনের ফাঁসি ইরানে

৬ জন প্রতিযোগী আটকে চতুর্থ স্থানে

কিন্তু এবারের প্যারিস অলিম্পিক্স  ২০২৪ এ ভারতীয় খেলোয়াররা চারের গেড়োই আটকে গেছেন বহু ইভেন্টে।অর্থাৎ চতুর্থ পজিশনে থমকে গেছেন তারা। ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে অর্জুন বাবুতা , যিনি তার সফর চতুর্থ স্থানে শেষ করেছেন।তার সাথে সাথে মনু ভাকের, তিনি ২৫ মিটার এয়ার পিস্তল ইভেন্টে চতুর্থ স্থানে থমকে গেছেন। অঙ্কিতা ভকত এবং নিরাজ বোম্মাদেভেরা ও মিক্সড ইভেন্টে চারেই আটকে গেছেন। শুটিংয়েও মহেশ্বরী চৌহান এবং অনন্তজিৎ সিং নাড়ুকা সেই চারেই আটকে গেছেন।লক্ষ্য সেন ব্যাডমিন্টনে এবং মীরা বাই চানু ও যিনি ৪৯ কেজি ওয়েট লিফটিং এর ইভেন্টে চতুর্থ স্থানে থমকে গেছেন। অর্থাৎ এই  ৬ জনেই আটকে চারের গেরয়। প্রসঙ্গত উল্লেখ্য, এই ৬ জন এর কথা বলতে অবশ্য সবচেয়ে আগে আমাদের মনে পড়ে যায় ভারতীয় অলিম্পিক সংস্থার প্রধান পি টি ঊষার কথা তিনি ১৯৮৪ এর লস এঞ্জেলাস অলিম্পিকে ৪০০ মিটার দৌড়ে তিনি ও চতুর্থ স্থান অধিকার করেন।

চলতি বছরেই বিধানসভা নির্বাচন জম্মু ও কাশ্মীরে।সময়সীমা বেঁধে দিল সুপ্রিম কোর্ট

কিন্তু ভেবো দেখুন তো যদি এই ছয় জনই চতুর্থ পজিশনে না আটকে থাকতেন তাহলে অন্তত আরো ছটা ব্রোঞ্জ পদক ভারতের ধুলিতে আসতো। পদক সংখ্যা মোট ১০ থেকে ১২টি হত। কিন্তু সেটি হলো না।এখন এটাই দেখার যে আজ ছেলেদের ৫৭ কেজির কুস্তির ইভেন্টে আমান শেরাওয়াত কি ষষ্ঠ পদকটি এনে দেবেন? নাকি তিনিও সপ্তম প্রতিযোগী হিসেবে চারের  গেরোতেই আটকে যাবেন?

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর