Nurture Your Skin with This Drink Instead of Expensive Treatments

ব্যুরো নিউজ,১৭ সেপ্টেম্বর :অনেকেই তারুণ্য বজায় রাখতে বিভিন্ন রূপচর্চার পদ্ধতি অবলম্বন করেন। কেউ ব্যয়বহুল প্রসাধনী কিনে ফেলেন, আবার কেউ বিজ্ঞাপন দেখে নানা ধরনের হরমোন ইনজেকশন বা সাপ্লিমেন্ট ব্যবহার শুরু করেন। যদিও এসব পদ্ধতি অনেক সময় বিপরীত ফলও দেয় এবং নানা ধরনের স্বাস্থ্য সমস্যার জন্ম দেয়। ত্বকের তারুণ্য ধরে রাখতে ২৫ বছরের পর থেকে এমন একটি পানীয় নিয়মিত খাওয়া উচিত, যা ত্বকে কোলাজেনের মাত্রা বাড়াতে পারে।

 গানের কনসার্টে তরুণীর চোখের জল দেখে ,কী করলেন গায়ক অরিজিৎ?

এই জাদু পানীয়

কোলাজেন একটি প্রোটিন, যা ত্বক এবং চুলের গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে শরীরে কোলাজেনের ঘাটতি শুরু হয়, যা অস্বাস্থ্যকর খাদ্যাভ্যাস, দূষণ এবং ধূমপানের কারণে আরও বাড়তে পারে। এর ফলে ত্বক ঝুলে যায়, বলিরেখা পড়ে এবং চেহারা বয়সে পরিণত হয়।

তবে খাদ্যাভ্যাসে পরিবর্তন এনে এই ঘাটতি পূরণ করা সম্ভব। প্রাণীজ প্রোটিন, যেমন মুরগি বা পাঁঠার হাড় দিয়ে তৈরি স্যুপ খেলে কোলাজেনের ঘাটতি পূরণ হতে পারে। এছাড়া, দুধ, ছানা, এবং সয়াবিনেও কোলাজেন উৎপাদন বাড়াতে সাহায্য করে। আরো ভালো ফল পাওয়ার জন্য, সবুজ শাকসব্জি, ভিটামিন সি সমৃদ্ধ ফল যেমন টম্যাটো, পেঁপে, লেবু, এবং হলুদ বেলপেপার খেতে হবে।

কলকাতা পুলিশের রদবদল: আন্দোলনকারী চিকিৎসকদের দাবি মেনে বদলি বিনীতকে

একটি কার্যকরী ডিটক্স পানীয় বানাতে কুমড়োর বীজ, নারকেল, খেজুর এবং সূর্যমুখীর বীজ ব্যবহার করা যেতে পারে। কুমড়োর বীজে রয়েছে প্রচুর পরিমাণে জিঙ্ক, যা কোলাজেন তৈরিতে সাহায্য করে। নারকেলে থাকা স্বাস্থ্যকর ফ্যাট ও অ্যান্টিঅক্সিডেন্ট ত্বকের স্বাস্থ্যের জন্য উপকারী, এবং খেজুরে থাকা ভিটামিন ও খনিজ ত্বকের জন্য দরকারি। সূর্যমুখীর বীজ ভিটামিন ই সমৃদ্ধ, যা ত্বককে সূর্যের অতিবেগুনি রশ্মি থেকে রক্ষা করে।

সলমন খান নিয়ে ভুয়ো খবর: সাবধান করেছেন আপ্তসহায়ক জর্ডি পটেল

প্রতিদিন এক কাপ জলে এক চামচ কুমড়োর বীজ, এক চামচ কুরিয়ে নেওয়া নারকেল, দুটি খেজুর, এবং এক চামচ সূর্যমুখীর বীজ মিশিয়ে পানীয় তৈরি করুন। এই পানীয় নিয়মিত খেলে ত্বক সুস্থ এবং সুন্দর থাকবে, পাশাপাশি দাগছোপ, ব্রণ, এবং র‌্যাশের সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে। তবে, কোনো নতুন ডিটক্স পানীয় বা সাপ্লিমেন্ট গ্রহণের আগে চিকিৎসক ও পুষ্টিবিদের পরামর্শ নেওয়া উচিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর