rain west bengal

ব্যুরো নিউজ,২৫ আগস্ট: জুন থেকে সেপ্টেম্বর এই চার মাস হলো বর্ষাকাল। কিন্তু জুন এবং জুলাই মাসে সেই ভাবে বৃষ্টি হয়নি দক্ষিণবঙ্গে। অস্বস্তিকর গরমে নাজেহাল অবস্থা হয়েছিল  দক্ষিণবঙ্গ বাসীর। তবে বর্ষাকালের বৃষ্টি পেয়েছিল উত্তরবঙ্গ। অর্থাৎ যাবতীয় বৃষ্টি উত্তরবঙ্গেই হয়েছিল। জুন জুলাই মাসে দক্ষিণ বঙ্গে বৃষ্টিপাত সেরকম ভাবে না হওয়ার ফলে বৃষ্টিপাতের অনেকটাই ঘাটতি দেখা দিয়েছিল দক্ষিণবঙ্গে।

Nabanna Abhijan: নবান্ন অভিযান নিয়ে ধন্দে পুলিশ!একাধিক প্রশ্নের জবাব চেয়ে নোটিশ ৩ ছাত্রকে

গাঙ্গেয় পশ্চিম বঙ্গে বর্ষণ স্বাভাবিক হয়েছে

তবে আগস্ট মাসে বঙ্গোপসাগরে একের পর এক নিম্ন চাপ সৃষ্টি হওয়ার দরুন দক্ষিণ বঙ্গে তথা গাঙ্গেয় পশ্চিম বঙ্গে বর্ষণ স্বাভাবিক হয়েছে।এখন ঘূর্ণাবর্তের জেরে গোটা রাজ্য জুড়ে বৃষ্টিপাত চলছে তার সাথে সাথে মৌসাম ভবন জানিয়েছে আরো একটি ঘূর্ণাবর্ত রবিবার রাতের মধ্যে নিম্নচাপে পরিণত হতে পারে। তার জেরে আগামী দিন দুয়েক গাঙ্গেয় বংগের বিভিন্ন জেলায়  ভারি থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

RG Kar case:মিলেছে রহস‍্যের সূত্র?অ্যাকশন মোডে সাতসকালেই সন্দীপের বাড়িতে সিবিআই, শহরজুড়ে তল্লাশি

নতুন যে ঘূর্ণাবর্তটি তৈরি হয়েছে সেটির ফলে জোরালো বৃষ্টিপাত হলে সেপ্টেম্বরের গোড়ার দিকে দক্ষিণবঙ্গের বৃষ্টিপাতের ঘাটতির পরিমাণ কমে যাবে। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে রবিবার সব জেলাতেই রয়েছে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস। হুগলি , বীরভূম এবং দুই বর্ধমান এ ভারি থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামীকাল অর্থাৎ সোমবার নদীয়া ,বীরভূম , বাঁকুড়া , মুর্শিদাবাদ এবং দুই বর্ধমান এ বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর