no-discussion-on-cricket-during-jayashankars-visit-to-islamabad

ব্যুরো নিউজ,১৮ অক্টোবর:বিদেশমন্ত্রকের মুখপাত্র রণধীর জয়সওয়াল জানিয়েছেন, ইসলামাবাদ সফরকালে ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে কোনো ক্রিকেট সম্পর্ক পুনঃস্থাপনের আলোচনা হয়নি। তিনি স্পষ্ট করেছেন যে, জয়শঙ্করের একমাত্র দ্বিপাক্ষিক বৈঠক ছিল মঙ্গোলিয়ার প্রধানমন্ত্রী ওয়ুন-এর্ডেন লুভসান্নামসরাইয়ের সঙ্গে। মঙ্গলবার, জয়শঙ্কর ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইসহাক দার এবং স্বরাষ্ট্রমন্ত্রী তথা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান মোহসিন নাকভির মধ্যে কথিত আলোচনার খবর বেরিয়েছিল, যেখানে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির মাধ্যমে ক্রিকেট সম্পর্ক পুনঃস্থাপনের কথা বলা হয়েছিল। তবে, জয়সওয়াল এ ধরনের রিপোর্টকে ভুল বলে উল্লেখ করেছেন।

জাতীয় সংগীতের সময় উঠে দাঁড়াননি বিধায়ক, পুলিশ শুরু করেছে তদন্ত

প্রেক্ষাপটের সাথে সঙ্গতিপূর্ণ

তিনি সাংবাদিকদের বলেন, “ক্রিকেট নিয়ে কোনো আলোচনা হয়নি এবং যে রিপোর্ট প্রকাশিত হয়েছে তা সঠিক নয়।” জয়সওয়াল আরও উল্লেখ করেছেন যে, জয়শঙ্করের সফরের মূল উদ্দেশ্য ছিল এসসিও কাউন্সিল অফ হেডস অফ গভর্নমেন্টের বৈঠক, এবং ইসলামাবাদে তিনি শুধু মঙ্গোলিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন।তিনি জানান, “এসসিও বৈঠকের ফাঁকে কিছু কুশল বিনিময় হয়েছিল, বিশেষত মধ্যাহ্নভোজ ও নৈশভোজের সময়। তবে পাকিস্তানিদের সঙ্গে আমাদের আলাপচারিতার কিছু নেই।”সূত্র অনুযায়ী, জয়শঙ্কর পাকিস্তান সফরে গিয়ে ইসহাক দারের সঙ্গে দু’বার সংক্ষিপ্ত বৈঠক করেছেন—মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রীর বাসভবনে নৈশভোজে এবং বুধবারের মধ্যাহ্নভোজে। যদিও নৈশভোজে পাকিস্তানের প্রায় পুরো মন্ত্রিসভা উপস্থিত ছিল, সেখানে কোনো গুরুতর আলোচনা হয়নি।

আমেরিকার অভিযোগঃ গুরপতবন্ত সিং পান্নুনকে হত্যার চক্রান্তে বিকাশ যাদবের নাম

বুধবারের মধ্যাহ্নভোজের সময় পাকিস্তানি পক্ষের যে বসার ব্যবস্থা ছিল, তা নিয়ে পাকিস্তানি মিডিয়া বাড়াবাড়ি করেছে। জয়সওয়াল বলেন, “বসার ব্যবস্থা পাকিস্তানি প্রোটোকল বিভাগের দায়িত্ব, তবে সেখানে কোনো উল্লেখযোগ্য আলোচনা হয়নি।”এসসিও বৈঠকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর ভাষণ সুষ্ঠু ছিল এবং এর মধ্যে কোনো বিদ্বেষমূলক উপাদান ছিল না। সাম্প্রতিক রাষ্ট্রপুঞ্জের সাধারণ সভায় দেওয়া ভাষণের তুলনায় এটি আরও মসৃণ ছিল।চীনা প্রধানমন্ত্রীও সন্ত্রাসবাদ, বিচ্ছিন্নতাবাদ এবং চরমপন্থার বিরুদ্ধে লড়াই করার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেছেন, যা এসসিও সনদের প্রেক্ষাপটের সাথে সঙ্গতিপূর্ণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর