mamata-banerjee-meeting-medical-demands

ব্যুরো নিউজ,১৭ সেপ্টেম্বর:কালীঘাটে সোমবারের হাইভোল্টেজ বৈঠকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও জুনিয়র ডাক্তারদের মধ্যে বৈঠক প্রায় ৬ ঘণ্টা ধরে চলে। বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমরা ওঁদের বোঝালাম, যদি পুরো প্রশাসনিক দলকে একসঙ্গে সরিয়ে দেওয়া হয়, তাহলে প্রশাসন কীভাবে চলবে?” সেই অনুযায়ী, তিনি জানিয়ে দেন যে স্বাস্থ্য দফতরের ডিরেক্টর অফ মেডিকেল এডুকেশন (DME) ও ডিরেক্টর অফ হেলথ সার্ভিসেস (DHS) কে পদ থেকে সরানো হবে।

সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানি: আইনজীবীর সংখ্যা বৃদ্ধি, ২০০ ছাড়িয়েছে

মিনিটসে স্বাক্ষর

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বৈঠকটি ইতিবাচক হয়েছে এবং এই বৈঠকে দুই পক্ষই মিনিটস সই করেছে। রাজ্যের পক্ষ থেকে মুখ্যসচিব মনোজ পন্থ ও ৪২ জন জুনিয়র ডাক্তার এই মিনিটসে স্বাক্ষর করেছেন। মমতা বলেন, “আপনারা হাসপাতাল ফিরে যান, কারোর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে না। আপনারা কাজে যোগ দিন।”মমতা আরও জানান, চিকিৎসকদের পাঁচ দফা দাবির মধ্যে একটি ছিল সিবিআই তদন্তের দাবি, যা শুরু হয়েছে। বাকি দাবিগুলির মধ্যে ছিল স্বাস্থ্য দফতরের ডিএমই এবং ডিএইচএসকে পদত্যাগ করার দাবি। এই দাবি মেনে নেওয়া হয়েছে। মমতা বলেন, “ডিএমই ও ডিএইচএসকে সরানো হচ্ছে। যদিও এই পদ থেকে সরানো আসলে তা্দের সম্মানহানি নয়, তবে আমরা চিকিৎসকদের দাবি পূরণের জন্য এই সিদ্ধান্ত নিয়েছি।”

পুজো শেষে হোর্ডিং ঝামেলা: পুরসভা এবার কড়া পদক্ষেপে!

এছাড়াও, কলকাতা পুলিশের কমিশনার বিনীত গোয়েলকে পদ থেকে সরানোর ঘোষণা করেছেন মমতা। আগামীকাল বিকেল ৪টের পর কলকাতা পুলিশের রদবদল হবে বলেও জানান তিনিএই বৈঠকের মধ্য দিয়ে জুনিয়র চিকিৎসকদের বাকি দাবিগুলিও মেনে নেওয়া হয়েছে। চিকিৎসকদের জন্য রেস্ট রুম ও ওয়াশরুম উন্নয়ন সহ অন্যান্য প্রস্তাবিত দাবি পূরণের বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে বলে মমতা জানান।মমতার এই ঘোষণা ও সিদ্ধান্তগুলি রাজ্য প্রশাসনের জন্য এক গুরুত্বপূর্ণ মুহূর্ত হিসেবে গণ্য হচ্ছে, এবং আগামী দিনগুলিতে এর প্রভাব বিশ্লেষণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর