junior-doctors-strike-supreme-court-update

ব্যুরো নিউজ,১৭ সেপ্টেম্বর:মঙ্গলবারের শুনানিতে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতির পরিস্থিতি নিয়ে সুপ্রিম কোর্টের পক্ষ থেকে কোনও নতুন নির্দেশনা দেওয়া হয়নি। প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চ আগের মতোই স্থির থেকে এবং জানিয়ে দেয় যে, কর্মবিরতির পর ডাক্তারদের বিরুদ্ধে কোনও কঠোর পদক্ষেপ নেওয়া যাবে না।আরজি কর হাসপাতালে ৯ আগস্ট চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনার পর থেকে রাজ্যের মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তাররা কর্মবিরতিতে আছেন। রাজ্যের তরফে বারবার অভিযোগ করা হচ্ছে যে, এই কর্মবিরতির ফলে চিকিৎসা পরিষেবা ব্যাহত হচ্ছে। তবে ডাক্তারদের সংগঠনের আইনজীবী ইন্দিরা জয়সিংহ এই অভিযোগ অস্বীকার করেছেন এবং বলেছেন, সিনিয়র ডাক্তাররা তাদের দায়িত্ব পালন করছেন।

জগিং করেও ফল পাচ্ছেন না ? এই ৭টি সাধারণ ভুল এড়িয়ে চলুন

সুপ্রিম কোর্টের সিদ্ধান্তে এখনও কোনও পরিবর্তন হয়নি

সুপ্রিম কোর্ট গত সোমবার জানিয়েছিল, ১০ সেপ্টেম্বর বিকেল ৫টার মধ্যে জুনিয়র ডাক্তারদের কাজে ফিরে আসতে হবে। কিন্তু জুনিয়র ডাক্তাররা তাদের কর্মবিরতি চালিয়ে যান।  সোমবার কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাসভবনে জুনিয়র ডাক্তারদের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক হয়। বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা পুলিশের কমিশনার বিনীত গোয়েলসহ চারজনকে সরানোর কথা জানান।জুনিয়র ডাক্তারদের দাবি অনুযায়ী, মুখ্যমন্ত্রীর এই নির্দেশ কার্যকর হলে তবেই কর্মবিরতি তুলে নেওয়া হবে। আইনজীবী ইন্দিরা জয়সিংহ জানিয়েছেন, জুনিয়র ডাক্তারদের আস্থা অর্জনের জন্য রাজ্য ও ডাক্তারদের মধ্যে যে সমঝোতা হয়েছে, তা রেকর্ডে রাখা উচিত। তিনি আরও বলেছেন, চিকিৎসকদের কিছু দাবি পূরণ করা একদিনে সম্ভব নয়, তবে তারা কাজে ফেরার জন্য প্রস্তুত।

মহাশূন্যে ১৯ জন: নাসার নতুন ইতিহাস

মঙ্গলবারের শুনানিতে রাজ্যের তরফে দাবি করা হয় যে, কর্মবিরতির কারণে ২৩ জন রোগীর মৃত্যু হয়েছে। জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টর্স ওয়েস্ট বেঙ্গলের আইনজীবী করুণা নন্দী সুপ্রিম কোর্টে জানান, স্বাস্থ্যব্যবস্থা ভেঙে পড়ছে বলে যে অভিযোগ উঠেছে, তা সঠিক নয়। সিনিয়র ডাক্তাররা তাদের দায়িত্ব পালন করছেন।প্রধান বিচারপতি আগের শুনানিতে বলেছিলেন, ডাক্তারদের কাজে ফিরে আসা জরুরি। তাদের বিরুদ্ধে কোনও কঠোর পদক্ষেপ গ্রহণ করা যাবে না, এটি নিশ্চিত করা হয়েছে। আন্দোলনরত ডাক্তারদের প্রয়োজনীয় সুযোগ-সুবিধা নিশ্চিত করা এবং পদক্ষেপ নেওয়ার আগে তাদের অবস্থান জানা উচিত বলে জানিয়েছেন প্রধান বিচারপতি।মঙ্গলবারের শুনানিতেও একই বার্তা দেওয়া হয়, যা আগের শুনানির সঙ্গে মিল রয়েছে। জুনিয়র ডাক্তারদের কর্মবিরতির পরিস্থিতি এবং তার প্রভাব নিয়ে সুপ্রিম কোর্টের সিদ্ধান্তে এখনও কোনও পরিবর্তন হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর