junior-doctors-strike-continues-despite-mamatas-announcement

ব্যুরো নিউজ,১৭ সেপ্টেম্বর:মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও জুনিয়র ডাক্তারদের প্রতিনিধিদলের দীর্ঘ বৈঠকের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক সম্মেলন করে একাধিক দাবি মেনে নেওয়ার কথা ঘোষণা করেন। উল্লেখযোগ্য দাবিগুলির মধ্যে ছিল কলকাতা পুলিশের কমিশনার বদলানো। ঘোষণার সঙ্গে সঙ্গে সল্টলেক সেক্টর ফাইভে উৎসব শুরু হলেও, আন্দোলনকারীরা তাদের অবস্থান শক্ত রেখেছে। কালীঘাট থেকে সেক্টর ফাইভে পৌঁছে জুনিয়র ডাক্তারদের প্রতিনিধিরা সাংবাদিক বৈঠকে স্পষ্ট জানিয়ে দেন, যতক্ষণ না সিদ্ধান্ত বাস্তবায়িত হচ্ছে, ততক্ষণ পর্যন্ত তাদের আন্দোলন এবং কর্মবিরতি চলবে।

‘মেঘনাদ’-এর দাবি: স্বাস্থ্যের কাণ্ডারি আমি নই, জানালেন শ্যামাপদ দাশ

জুনিয়র ডাক্তারদের পাঁচ দফা দাবি নিয়ে আলোচনা হয়

মুখ্যমন্ত্রী জানান, মঙ্গলবার ডিএমই এবং ডিএইচএসকে সরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও আন্দোলনকারীরা স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগমকে সরানোর দাবিও তুলেছিল, রাজ্য সরকার তা মেনে নেয়নি। দুই স্বাস্থ্য কর্তার অপসারণের মান্যতা দেওয়া হয়েছে, যা আন্দোলনকারীরা আংশিক জয় হিসেবেই দেখছেন।মমতার বাড়িতে বৈঠকে জুনিয়র ডাক্তারদের পাঁচ দফা দাবি নিয়ে আলোচনা হয়। তাদের মধ্যে প্রথম দাবি ছিল চিকিৎসকদের ধর্ষণ ও খুনের বিচার, যা বর্তমানে সিবিআইয়ের বিচারাধীন।এছাড়াও কলকাতা পুলিশের কমিশনার বিনীত গোয়েল এবং ডিসি (উত্তর) অভিষেক গুপ্তকেও সরানোর ঘোষণা করা হয়েছে, যা ছিল আন্দোলনকারীদের অন্যতম দাবি।মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, “ওরা বয়সে ছোট, ওদের দাবি মেনে নেওয়া হয়েছে।” জুনিয়র ডাক্তারদের তরফে জানানো হয়েছে যে, আন্দোলনের ফলস্বরূপ রাজ্য সরকার নতজানু হয়েছে। তবে, তারা প্রশাসনিক সিদ্ধান্ত বাস্তবায়নের পরে পরবর্তী পদক্ষেপ নেবেন।

দিল্লি মেট্রোতে তরুণীর উদ্দাম নাচ: ভাইরাল ভিডিওর মাঝে সহযাত্রীদের উদ্বেগ

সোমবারের বৈঠকের পর সার্ভিস ডক্টরস ফোরাম থেকে জানানো হয়েছে, “সংগ্রামী অভিনন্দন আন্দোলনকারীদের। আন্দোলনের বিরাট জয়। দাবি মেনে কলকাতা পুলিশের কমিশনার, ডিএমই, ডিএইচএস, ডিসি (উত্তর)-কে সরানো হচ্ছে। স্বাস্থ্য পরিকাঠামো এবং নিরাপত্তার বিষয়ে নজর দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে। এছাড়াও, ডাক্তারদের কাজের পরিবেশ উন্নত করার জন্য ১০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। কিন্তু মূল অভিযুক্তদের চিহ্নিতকরণ, গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির বিষয়টি এবং স্বাস্থ্য দফতরে দুর্নীতিচক্র, সিন্ডিকেটরাজ, থ্রেট কালচার ইত্যাদি বিষয়গুলি নিয়ে এখনও কোন সিদ্ধান্তে আসা যায়নি। মানুষের স্বাস্থ্য পরিষেবার কথা মাথায় রেখে জুনিয়র ডাক্তারদের ধর্মঘট শিথিল কিংবা প্রত্যাহারের বিষয়ে তারা যে সিদ্ধান্ত নেবেন, সার্ভিস ডক্টরস ফোরাম আগের মতোই তাদের পাশে থাকবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর