ndian Railways, Share,

ব্যুরো নিউজ,১৭ জুলাই: কেন্দ্রীয় সরকারের তরফে ২০২২ সালে ৭টি সাপ্লাইয়ারকে ৭৯ হাজার ৮০০ টি ওয়াগনের অর্ডার দেওয়া হয়েছিল। টেক্সম‍্যাকো রেল এন্ড ইঞ্জিনিয়ারিং, হিন্দুস্তান ইঞ্জিনিয়ারিং ইন্ডাস্ট্রিজ, টিটাগড় ওয়াগন, ওরিয়েন্টাল ফাউন্ড্রি সহ একাধিক সংস্থা এই বরাত পেয়েছিল। প্রতি ইউনিট কিছু ৩২ থেকে ৩৭ লক্ষ টাকা দেওয়া হয়। আর এরপরে অনুমান করা হচ্ছে, ভারতীয় রেলওয়েজের বেশ কিছু শেয়ারের দাম বৃদ্ধি হওয়ার সম্ভাবনা তৈরি হচ্ছে।

পকেট মানি ইনভেস্ট করুন এই ফান্ডে, সেরা রিটার্ন দিচ্ছে, খুলে যেতে পারে কপাল

ভারতীয় রেলের বরাত বৃদ্ধিতে শেয়ার দর বাড়তে পারে:

রেলের বেশ কিছু আধিকারিক বলেন, ৩১৪১৮ কোটি টাকার ওয়াগন কেনার পরিকল্পনা নিয়ে সমস্যা তৈরি হয়েছে। যে সংস্থাগুলি বরাত নিয়েছিল তার মধ্যে মডার্ন ইন্ডাস্ট্রিজ নামের সংস্থা তা পূরণ করতে ব্যর্থ হয়েছে। তাই সরকারকে নতুন করে অর্ডার দিতে হচ্ছে। তবে ঘাটতি মেটানোর জন্য অন্যান্য ওয়াগন সরবরাহকারীদের কাছে অর্ডার দেওয়া হবে বলে জানিয়েছেন রেল মন্ত্রকের আধিকারিক।

আয় করা টাকা জলের মতো খরচ হচ্ছে, কীভাবে টাকা জমাবেন, নয়া টিপস জেনে নিন

টিটাগড় ওয়াগন ২৪ হাজার ১৭৭ ইউনিটের সবথেকে বড় অর্ডার পেয়েছিল। তবে রেলওয়ে হিন্দুস্তান ইন্ডাস্ট্রিজ থেকে আরও ৩৪৩ টি ওয়াগন কেনার সিদ্ধান্ত এই ফেব্রুয়ারিতে নেওয়া হয়েছে। এই সংস্থার কাছে অর্ডারের সংখ্যা দাঁড়িয়েছে ৭৫০৬ আর ঘাটতি মেটানোর জন্য আরো কিছু নতুন সংস্থাকে বরাত দেওয়া হতে পারে। আর সেটা দেওয়া হলেই রেল খাতের এই শেয়ার দর ধীরে ধীরে যথেষ্ট বাড়তে চলেছে। ফলে ভারতীয় রেলের শেয়ারবাজার কিছুদিনের মধ্যেই ঊর্ধ্বমুখী হতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।
বি:দ্র:শেয়ার কেনা ঝুঁকিপূর্ণ।বিশেষজ্ঞর সঙ্গে পরামর্শ করে নেবেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর