hairfall photo

ব্যুরো নিউজ, ৭ আগস্ট:স্বাস্থ্য সম্পর্কে আমরা সবাই সচেতন। সংসারে নানা কাজ, অফিসের কাজের পর আমরা আমাদের শরীরের ঠিক যত্ন নিতে পারি না। তাও রাতে আমরা অনেকেই আমাদের স্কিন কেয়ার করি। কিন্তু ঠিকমতো আমরা চুলেরই যত্ন নেই না। এর ফলে চুল হয়ে যায় রুক্ষ শুষ্ক। তারপরতো লেগেই রয়েছে নিত্যদিনে চুল পড়া সে বর্ষা হোক গরম হোক বা শীতকাল। বর্ষাকালে চুলকে বাঁচানোর জন্য এই উপায় গুলি ব্যবহার করুন।

কলকাতা বিমানবন্দরে নতুন পরিষেবা শুরু হতেই যাত্রীদের ব্যাপক সুবিধা

কি করবেন তা জেনে নিন

http://আমরা ভরসা করলেও বিদেশে নিষিদ্ধ ভারতীয় মশলা

বর্ষাকালে মাথার তালু পরিষ্কার ও শুকনো রাখলেও চুলের নানারকম সমস্যা থেকে মুক্তি পাবেন বলে মনে করেন অনেকেই। এজন্য তারা শ্যাম্পু ও ব্যবহার করেন সপ্তাহে। এই সময়টা নারকেল তেল অলিভ অয়েল ও আমলা তেল থেকে এড়িয়ে চলুন। চুলের স্বাস্থ্য ফেরাতে ভালো কন্ডিশনার ব্যবহার করুন শ্যাম্পুর পর। এবং বাড়ি থেকে বেরোনোর সময় সিরাম লাগিয়ে বেরোন। পরিবেশের ধুলো ময়লা , রোদ তাপ ও জল যাতে স্পর্শ করতে না পারে চুলে। মাসে একটা করে হেয়ার স্পা করুন। যাতে চুলের পুষ্টি বজায় থাকে। এছাড়াও চুলের যত্ন নেওয়ার পাশাপাশি, বালিশের কভার, মাথা মোছার তোয়াল, চিরুনি নিয়মিত পরিষ্কার রাখুন।

বিপর্যস্ত বাংলাদেশ ইলিশের দাম কমবে?

দুর্বল গ্রস্ত চুলের স্বাস্থ্য ফেরাতে  মাথার তালু পরিষ্কার রাখুন এবং প্রোটিন জাতীয় খাবার চুলে দিন। খাবারের তালিকায় মাছ, দই, শাক সবজি, নানা রকম ফল রাখুন।

বাজারে এলো ম্যাঙ্গো টি

বর্ষায় চুল ভিজে থাকলে চুলের ক্ষতি হবে। এতে আপনার চুলকে ভালো করে শুকিয়ে নিন। ঠিকমতো চুল আঁচড়ান। যদি চুল দীর্ঘ দিন ভিজে থাকে তার গোড়ায় সংক্রমণ দেখা দিতে পারে। আর ভুলেও ভিজে অবস্থায় চুল আচড়াবেন না বা কখনোই বাঁধবেন না এতে চুল ঝরে যাওয়ার আশঙ্কা থাকে। তাই বর্ষাকালে একটু বেশি সময় ধরে চুল শুকান বা হেয়ার ড্রায়ার ব্যবহার করুন। বাড়িতে বড় দাঁতের চিরুনি দিয়ে চুলার আঁচড়ান। বর্ষাতে বেশি শক্ত করে চুল বাঁধবেন না। এছাড়াও আপেলের রস ও জল মিশিয়ে মাথার তালু ঘষে কিছুক্ষণ পর মাথাটা ধুয়ে ফেলুন জল দিয়ে। সপ্তাহে যদি তিন দিন আপনি এটা করেন তাহলে খুশকির সমস্যাটা কিছুটা হলেও নিয়ন্ত্রণ থাকবে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর