hair oil tips image

ব্যুরো নিউজ, ৯ সেপ্টেম্বর :চুলে তেল দেওয়ার বহু পুরনো অভ্যাস প্রজন্মের পর প্রজন্ম ধরে চলে আসছে। চুলের গোড়া মজবুত করতে এবং মাথার ত্বকের রক্ত সঞ্চালন ঠিকঠাক রাখতে মালিশ করা ভীষণ জরুরি। রুক্ষ শুষ্ক চুলের সমস্যার সমাধান করতে তেল মালিশ করা দরকার।

কয়লা কেলেঙ্কারি মামলায় আপিল খারিজ করল সুপ্রিম কোর্ট

কিন্তু কিভাবে করবেন জেনে নিন?

বাবার কথায় রিল বানাতে গিয়ে সাপের মুখে চুমু খেয়ে মৃত্যু হল তরুণের

ভিজে চুল হোক বা শুকনা চুল তেল লাগানোই যায়। কিন্তু কোন ধরনের তেল আপনি ব্যবহার করছেন তা সবচেয়ে গুরুত্বপূর্ণ। ধরুন নারকেল তেল ব্যবহার করছেন। এই তেল একটু চকচকে আর মোটা হয়। বেশিরভাগ সময় চেষ্টা করবেন সাধারন নারকেল  তেল লাগানোর। কারণ চুলের পুষ্টিগুণ শুকনো তুলে ভালো শোষণ করতে পারে। আরেকটা বিষয় মাথায় রাখবেন, সব সময় পরিষ্কার তুলেই তেল মালিশ করা উচিত।

সুপ্রিম ধাক্কা কেজরীর! আবেদন খারিজ করল কোর্ট। তিহারেই ফিরতে হবে কেজরীকে!

মাথায় তেল মাখার সময় একটু হালকা উষ্ণ তেল মাখলে এর‌ দারুন উপকার পাবেন। যদি আপনি তেল গরম করেন তেলটা তাহলে কিছুটা পাতলা হয়ে যাবে এতে চুলের সাথে ভালো করে মিশে যাবে। তেল মালিশের পর গরম জলে তোয়ালে ভিজিয়ে, তার জল ঝরিয়ে মাথায় দিলে আরও বেশি উপকার পাওয়া যাবে।তেল মালিশ করার আধঘন্টা পর যদি আপনি ইষদুষ্ণ জলে স্নান করলে মিলবে উপকার। আর এর পাশাপাশি মনে রাখবেন স্নানের সময় খুব ভালো করে ঘাড়মুক্ত শ্যাম্পু ব্যবহার করে চুলে তেল পরিষ্কার করে নিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর