Glow skin by vegetable and fruit peel

ব্যুরো নিউজ,১১ আগস্ট: আমরা রোজ ফল এবং সবজির খোসা ফেলে দিই। কিন্তু আপনারা জানেন কি সেগুলো না ফেলে যদি রূপচর্চার কাজে লাগানো যায় তাহলে ত্বকের জেল্লা তো ফিরবেই তার সাথে ত্বকের ক্ষতিও এড়ানো যাবে। সবজি এবং ফলের খোসা আপনি যদি নিয়মিত ব্যবহার করেন তাহলে তফাতটা আপনারা নিজেরাই বুঝতে পারবেন।

চুল পড়ে যাওয়ার কারণ শুধুই কি শ্যাম্পু নাকি ব্যস্ততা?এইভাবে নিন চুলের যত্ন

ক্ষতিকর বাজার চলতি রূপচর্চার সামগ্রী

আমরা ত্বকের পরিচর্যার জন্য বাজার চলতি বহু প্রসাধনী ব্যবহার করে থাকি। কিন্তু সেগুলোতে রাসায়নিক পদার্থ থাকে যার ফলে সেগুলো ত্বকের ক্ষতি করে। কিন্তু সবজি বা ফলের খোসা একেবারে প্রাকৃতিক তাই আপনার ত্বককে একেবারেই ক্ষতি করে না।
১. কলার খোসা: কলাতে নানা রকমের ভিটামিন এবং খনিজ পদার্থ থাকে এবং কলা পটাশিয়াম সমৃদ্ধ এতে থাকে এন্টিঅক্সিডেন্ট। প্রথমে মুখটা ফেসওয়াশ দিয়ে ধুয়ে নেবার পর কলার খোসাকে হালকা হাতে ম্যাসাজ করতে হবে। তারপর ১০-১৫ মিনিট রেখে দেয়ার পর ধুয়ে ফেলতে হবে। এটি নিয়মিত ব্যবহার করলে ত্বকের মৃতকোষ দূর হয় এবং ত্বকের জেল্লা বাড়ে।

পুজোর আগে বেলি ফ্যাটে কমাবেন কিভাবে ভাবছেন? দেখে নিন এই টিপসগুলি

২. আলুর খোসা : আলুর খোসা ত্বকের কালচে ভাব,দাগ-ছোপ দূর করতে সাহায্য করে। আলুর খোসা ত্বকের জন্য অত্যন্ত উপকারী। আলু থেতো করে রস নিংড়ে নিয়ে সেই রস তুলোর সাহায্যে মুখে লাগিয়ে ১০-১৫ মিনিট রেখে ধুয়ে ফেলতে হবে। এটি নিয়মিত ব্যবহার করলে ত্বক ঝকঝকে হবে।

৩. শসার খোসা : শসাতে থাকে প্রচুর পরিমাণে ম্যাগনেসিয়াম পটাশিয়াম,সিলিকা যা ত্বককে ভালো রাখতে সাহায্য করে। শসার খোসার ভেতরের অংশটি হালকা হাতে ত্বকের উপরে ঘষে ১০ থেকে ১৫ মিনিট রেখে দিতে হবে। তারপর ধুয়ে ফেললে ত্বক হবে টানটান এবং উজ্জ্বল।

ব্যবহারের আগে প্রতিক্ষেত্রেই মুখ ফেসওয়াশ দিয়ে পরিষ্কার করে নিতে হবে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর