রাজীব ঘোষ, ৫ সেপ্টেম্বর: Facebook ইউজারদের মাথায় হাত! বন্ধ হচ্ছে পরিষেবা।

ফেসবুকের সঙ্গে জুড়ে নেই এইরকম মানুষ এই মুহূর্তে খুঁজে পাওয়া কঠিন। আর Facebook থেকে Meta ঘোষণার পরে বহু নতুন ফিচার এবং পরিষেবাও সংস্থার তরফে নিয়ে আসা হয়েছে। একই ছাদের তলায় Facebook, Instagram, Whatsapp, Snapchat-এর মতো সোশ্যাল মিডিয়া প্ল‍্যাটফর্মগুলি নিয়ে বিভিন্ন ধরনের পরীক্ষা চললেও ফেসবুক ইউজারদের জন্য মার্ক জুকারবার্গের কোম্পানি নতুন সিদ্ধান্ত নিয়েছে। সেখানে জানানো হয়েছে, Facebook Messenger Lite নামে পরিচিত ফেসবুক মেসেঞ্জারের অ্যাপটি বন্ধ করে দেওয়া হবে। আর Android ডিভাইসে এই অ্যাপটি চলবে না।

এক রিপোর্ট অনুযায়ী, গুগল প্লে স্টোর থেকে ইতিমধ্যেই ফেসবুক মেসেঞ্জার লাইট অ্যাপটি সরিয়ে ফেলা হয়েছে। তাই আর নতুন করে ডাউনলোড করা সম্ভব নয়। যাদের ফোনে এই অ্যাপটি ইনস্টল আছে, সামনের মাসের ১৮ তারিখ থেকে অ্যাপের সাপোর্ট বন্ধ হয়ে যাবে।
Facebook ইউজারদের কাছে মেসেঞ্জার অ্যাপটি অত্যন্ত জনপ্রিয়। Real Time Chatting, Calling-এর সুবিধা পান। অ্যাপটি ছোট সাইজের হওয়ায় এই অ্যাপটি লঞ্চের পর থেকেই ফেসবুক ইউজারদের মধ্যে যথেষ্ট জনপ্রিয় হয়। আর সেই কারণে iPhone বা IOS Userদের জন্য মেসেঞ্জার লাইট অ্যাপ চালু হয়েছিল। তবে ২০২০ সালে বন্ধ হয়ে যায়। এখনও পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে প্রায় ৭৬০ মিলিয়ন মানুষ মেসেঞ্জার লাইট অ্যাপ ডাউনলোড করেছেন। তাই এখন এই অ্যাপটি বন্ধ হয়ে গেলে বিরাট সমস্যায় পড়বেন তারা। তবে ফেসবুক, ইনস্টাগ্রামের লাইট ভার্সন আগের মতই ব্যবহার করতে পারবেন ইউজাররা।

ঘরে বসেই এক্সট্রা ইনকাম

তবে Meta-র পক্ষ থেকে এই মেসেজিং অ্যাপে আরও পরিবর্তন আনা হয়েছে। ইতিমধ্যে কোম্পানির তরফে জানানো হয়েছে, মেসেঞ্জার অ্যাপে যে এসএমএস সাপোর্ট পাওয়া যেত সেটিও ২৮ সেপ্টেম্বর বন্ধ করে দেওয়া হবে। এর বদলে Android Device ইউজারদের এসএমএসের জন্য ডিফল্ট গুগল অ্যাপ ব্যবহার করতে হবে। ফলে মেটার তরফে এই সিদ্ধান্ত ফেসবুক ইউজারদের যথেষ্ট অস্বস্তিতে ফেলতে চলেছে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর