durga-puja-london-pitzhanger-manor-2024

ব্যুরো নিউজ ৫ সেপ্টেম্বর: শারদীয়ার সাজে সাজছে বাংলা, শুধু বাংলা নয়, দেশের বিভিন্ন প্রান্তে দুর্গাপুজোর প্রস্তুতি চলছে। বাঙালি সম্প্রদায় ছড়িয়ে পড়েছে বিশ্বের নানা কোণে, আর শরতের সেই হাওয়া এখন টেমসের তীরে। লন্ডনের পিৎজহ্যাঙ্গার ম্যানরে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে চলেছে শারদ উৎসব, যা সত্যিই একটি নতুন দিগন্তের সূচনা করছে।

অলিম্পিক পদকজয়ী মনু ভাকের ভোটের মধ্য দিয়ে শুরু করেছেন নতুন যাত্রা!

চন্দননগরের আলোকসজ্জায় সেজে উঠবে

বেঙ্গল হেরিটেজ ফাউন্ডেশনের উদ্যোগে বাংলা সংস্কৃতি ও ঐতিহ্যকে এই ঐতিহ্যবাহী ভবনে উপস্থাপন করা হবে। এই ভবনটি গ্রেড ওয়ান তালিকাভুক্ত, এবং এটি চন্দননগরের আলোকসজ্জায় সাজানো হবে। বেঙ্গল হেরিটেজ ফাউন্ডেশন গত ১৫ বছর ধরে ইংল্যান্ডে দুর্গাপুজো উদযাপন করে আসছে, এবং এবারের পুজো হবে তাঁদের ১৬তম বর্ষে। এবারের অনুষ্ঠান ইংরেজ কান্ট্রি হাউসে অনুষ্ঠিত হবে, যা বিদেশে দুর্গাপুজোর জন্য একটি বিশেষ মাত্রা যোগ করবে।চন্দননগরের সরকার ইলেকট্রিক্যালসের অরিন্দম সরকার জানিয়েছেন, “এই ঐতিহ্যবাহী ভবনের ঘর বাংলার নকশার আলোয় ভরে উঠবে। সেখানে চব্বিশটি হিন্দু দেব-দেবীর মূর্তি থাকবে, যা এই উৎসবের পরিবেশকে আরও সৌন্দর্য দেবে।” বেঙ্গল হেরিটেজ ফাউন্ডেশনের পক্ষ থেকে অনিকেত পাত্র বলেছেন, “আমরা বিশ্বাস করি, এই বছরের পুজো লন্ডনের প্রাণকেন্দ্রে বাংলার সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য তুলে ধরবে। উৎসবে সবাইকে আমন্ত্রণ জানানো হচ্ছে।”

সিবিআইয়ের বিরুদ্ধে আইনজীবীদের তীব্র প্রতিরোধ: জামিনের প্রশ্নে চাঞ্চল্য

লন্ডনে এই শারদ উৎসবের মাধ্যমে বাঙালিরা নতুন করে তাঁদের সাংস্কৃতিক ঐতিহ্যকে তুলে ধরবেন, যা প্রবাসীদের মধ্যে একত্রিত হওয়ার সুযোগ তৈরি করবে। উৎসবের আলোতে যেন উজ্জ্বল হয়ে ওঠে বাংলার ঐতিহ্য, এই প্রত্যাশা সবার।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর