hair care

ব্যুরো নিউজ,১৩ সেপ্টেম্বর :বাজারে প্রচলিত প্রসাধনী থেকে ঘরোয়া টোটকা—চুলের ঘনত্ব বাড়ানোর জন্য অনেকেই নানারকম চেষ্টা করেছেন, কিন্তু স্থায়ী ফলাফল পাছেন না তাই তো? অনেকেরই চুল পড়া বন্ধ হয়নি এবং একসময় টাক পড়ে গিয়েছে।এই উপকারী পানীয়গুলির সাহায্যে চুলের যত্ন নেওয়া সহজ এবং কার্যকরী হতে পারে, যা আপনার চুলের স্বাস্থ্য ধরে রাখতে সহায়তা করবে।

রাজ্যপাল সিভি আনন্দ বোসের মুখ্যমন্ত্রী বয়কট: আন্দোলনের প্রতি সমর্থন

চুমুক দিন এই পানীয়তে

মমতার পদত্যাগের প্রস্তাব, চিকিৎসকদের প্রতিবাদ! নবান্নে এই দিন কি বললেন মমতা

পালং শাকের কথা বলি। এটি ভিটামিন বি ও সি-তে সমৃদ্ধ এবং মাথার ত্বক পরিষ্কার রাখতে সাহায্য করে। পালং শাক চুলের স্বাস্থ্যকর উপাদান কেরাটিন ও কোলাজেন উৎপাদনে সহায়ক। প্রতি দিন পালং শাকের রস খাওয়ার অভ্যাস চুলের বৃদ্ধি বাড়াতে সাহায্য করে। পালং শাকের রসে থাকা পুষ্টি উপাদান চুলের গুনমান উন্নত করে এবং চুলের ক্ষতি প্রতিরোধ করে।

এরপর আসে শসা। এটি অ্যান্টিঅক্সিড্যান্টে সমৃদ্ধ এবং চুলের দ্রুত বৃদ্ধিতে সহায়ক। শসায় ভিটামিন এ-এর পরিমাণ অনেক বেশি, যা মাথার ত্বকে সেবাম উৎপন্ন করতে সহায়তা করে। এর ফলে চুল আর্দ্র এবং মসৃণ থাকে। শসা নিয়মিত খাদ্যতালিকায় যোগ করা যেতে পারে, অথবা শসা দিয়ে শরবতও তৈরি করা যেতে পারে। শসার টুকরো, পুদিনা পাতা এবং জল মিক্স করে তৈরি করা শসার শরবত চুলের স্বাস্থ্য বাড়াতে সহায়তা করে।

জুনিয়র ডাক্তারদের দৃঢ় ঘোষণা: ‘আন্দোলন চলবেই’

আরেকটি কার্যকরী উপাদান হল অ্যালো ভেরা। এটি খনিজ ও বিভিন্ন ভিটামিনে সমৃদ্ধ এবং চুলের যত্নে অনন্য ভূমিকা পালন করে। অ্যালো ভেরায় ভিটামিন এ, সি, এবং ই রয়েছে, যা চুলের জন্য অপরিহার্য। প্রতিদিন খালি পেটে অ্যালো ভেরার শরবত পান করলে চুলের স্বাস্থ্য এবং বৃদ্ধি উন্নত হতে পারে। অ্যালো ভেরার শরবত চুলের শিকড় শক্ত করে এবং চুল পড়া কমাতে সাহায্য করে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর