hair colour tips image

ব্যুরো নিউজ,১২ সেপ্টেম্বর :চুলের রঙ বদলানোর পর প্রায়ই একটি নতুন লুক আসে, কিন্তু যখন সেই রঙ ধীরে ধীরে ফিকে হয়ে যায়, তখন মন খারাপ হয়ে যায়। নতুন রঙ করার পর কিছুদিনের জন্য চুলের রঙ উজ্জ্বল থাকে, সাধারণত এক থেকে দেড় বছর পর্যন্ত। তবে, বিশেষ করে পুজোর সময়ে অনেকেই চুলে নতুন রঙ করানোর পরিকল্পনা করেন। কিন্তু সেই রঙকে বেশি দিন ধরে টিকিয়ে রাখতে কিছু গুরুত্বপূর্ণ নিয়ম মেনে চলা উচিত।

সোনমের সাজে সবচেয়ে বেশি নজর কেড়েছে হাতে-পায়ের আলতার নকশা

চুলের রঙ দীর্ঘস্থায়ী হবে

তেজপাতা ভিজানো জল খাওয়ার স্বাস্থ্য উপকারিতা কী কী?আপনি কি জানেন

চুল রঙ করার পর দুই দিন শ্যাম্পু ব্যবহার করা উচিত নয়। অতিরিক্ত শ্যাম্পু করলে চুলের রঙ দ্রুত ফিকে হয়ে যেতে পারে। তাই রঙ করার পর চুলকে কিছুটা বিশ্রাম দিতে দিন। শ্যাম্পু করার সময় সালফেট মুক্ত শ্যাম্পু ব্যবহার করুন। সালফেটের অতিরিক্ত উপস্থিতি রঙের উজ্জ্বলতা এবং চুলের আর্দ্রতা দুইই নষ্ট করতে পারে। তাই একটি ভাল মানের সালফেট মুক্ত শ্যাম্পু নির্বাচন করুন যা চুলের রঙ দীর্ঘস্থায়ী করতে সাহায্য করবে।

শ্যাম্পু করার পাশাপাশি, চুলের জন্য কন্ডিশনার ও হেয়ার মাস্ক ব্যবহার করুন। এগুলি চুলের রঙ টেকসই রাখতে এবং চুলের উজ্জ্বলতা বজায় রাখতে সাহায্য করবে। কন্ডিশনার চুলকে নরম এবং ম্যানেজেবল রাখে, আর হেয়ার মাস্ক চুলের গভীরে পুষ্টি প্রদান করে, যা রঙের স্থায়িত্ব বৃদ্ধি করে।

বন্দে ভারত ট্রেনের জানলায় হাতুড়ি মারল এক যুবক, সমাজ মাধ্যমে পাতায় সেই ভাইরাল ভিডিও

রঙ করার আগে কেরাটিন বা বোটক্সের মতো হেয়ার ট্রিটমেন্ট করা উত্তম। এসব ট্রিটমেন্ট চুলের স্বাস্থ্য ও সুরক্ষা নিশ্চিত করে, যা রঙের স্থায়িত্বকে বাড়ায়। তবে, রঙ করার পরে রাসায়নিক ট্রিটমেন্ট বা স্ট্রেটনার, ড্রায়ার, কার্লার ব্যবহার এড়িয়ে চলুন। তাপ প্রয়োগ চুলের রঙ ফিকে করতে পারে এবং চুলের ক্ষতি সাধন করতে পারে। চুলের স্বাস্থ্যের জন্য, তাপজনিত যন্ত্রপাতি কম ব্যবহারের চেষ্টা করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর