bengal-rain-forecast-heat-relief

ব্যুরো নিউজ,২৩ সেপ্টেম্বর:গরমের তীব্রতার সঙ্গে দীর্ঘদিন ধরে কালঘাম ছুটছিল বাংলার একাংশের। অন্যদিকে, রাজ্যের বিভিন্ন জায়গা জলমগ্ন হয়ে আছে। এ অবস্থায়, আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, সোমবার থেকে ফের বৃষ্টির পূর্বাভাস এসেছে। বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হচ্ছে, যা এই বর্ষণের কারণ হবে বলে মনে করা হচ্ছে।

দুর্দান্ত শুরু বার্সেলোনার, তবে টের-স্টেগেনের চোটে চিন্তা

আর্দ্রতা জনিত অস্বস্তি বাড়াতে পারে

দক্ষিণবঙ্গে সোমবার থেকে বর্ষণের সম্ভাবনা রয়েছে। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান এবং পশ্চিম বর্ধমানে সোমবার বর্ষণ হতে পারে। এই অঞ্চলে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বর্ষণ হওয়ার আশঙ্কা রয়েছে।কলকাতায়, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, হাওড়া ও হুগলি-তে হালকা থেকে মাঝারি বর্ষণ হতে পারে। উল্লেখ্য, মেদিনীপুর, হুগলি ও হাওড়ার অনেক জায়গা ইতিমধ্যেই জলমগ্ন, ফলে নতুন বৃষ্টির পূর্বাভাস অশনি সংকেত হিসেবে দেখা হচ্ছে। কলকাতায় সোমবার থেকে বৃষ্টির সম্ভাবনা বাড়বে, তবে তাপমাত্রাও স্বাভাবিকের উপরে থাকবে, যা আর্দ্রতা জনিত অস্বস্তি বাড়াতে পারে।

ভারতের প্রথম সেমিকন্ডাক্টর ফ্যাব্রিকেশন প্ল্যান্ট।একটি নতুন যুগের সূচনা

উত্তরবঙ্গের আবহাওয়া অনুযায়ী, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে, তবে ভারী বর্ষণের পূর্বাভাস নেই।এছাড়া, বাংলার আবহাওয়া পরিস্থিতি বিশ্লেষণ করলে দেখা যাচ্ছে, বিকানির থেকে পেন্ড্রা রোড এবং পুরী হয়ে পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে মৌসুমী অক্ষরেখা বিস্তৃত রয়েছে। বঙ্গোপসাগরে দুটি ঘূর্ণাবর্ত সক্রিয় রয়েছে। একটি থাইল্যান্ড উপকূলে এবং অন্যটি পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে। আশা করা হচ্ছে, এই জোড়া ঘূর্ণাবর্তের প্রভাবে সোমবার নিম্নচাপ তৈরি হবে, যা পুজোর আগে বাংলার আবহাওয়াকে পরিবর্তন করবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর